Tripura: ত্রিপুরায় ‘শান্তিপূর্ণ ভোটে’ ছুরিবিদ্ধ পুলিশ স্বামীকে নিয়ে আতঙ্কিত স্ত্রী, অভিযুক্ত বিজেপি

ত্রিপুরায় শান্তিপূর্ণ ভোট (Tripura) চলছে এমনই দাবি নির্বাচন কমিশনের। আর ভোটের লাইনে ছুরি মেরে খুনের চেষ্টা করা হলো এক ভোটারকে। জখম ওই ভোটার রাজ্য পুলিশের…

ত্রিপুরায় শান্তিপূর্ণ ভোট (Tripura) চলছে এমনই দাবি নির্বাচন কমিশনের। আর ভোটের লাইনে ছুরি মেরে খুনের চেষ্টা করা হলো এক ভোটারকে। জখম ওই ভোটার রাজ্য পুলিশের কর্মী। হামলায় অভিযুক্ত বিজেপি।

প্রকাশ্যে এই ছুরি মারার ঘটনায় আগরতলা-৬ বিধানসভা কেন্দ্র জুড়ে প্রবল আতঙ্ক। ছুরিতে জখম ব্যক্তির নাম সমীর সাহা। তিনি ভোট দিয়ে ডিউতে যাবেন ঠিক করেছিলেন। সস্ত্রীক তিনি ভোট দিতে আসেন। তখনই তাঁর পেটে ছুরি মারা হয়।

জখম পুলিশকর্মী সমীর সাহা কে আগরতলা জিবি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁর চিকিৎসা চলছে। সমীর সাহার স্ত্রী ভোট কেন্দ্রের সামনে ভয়ে রাস্তায় বসে পড়েন। রক্তাক্ত স্বামীকে বাঁচানোর জন্য চিতকার করতে থাকেন। কোনওরকমে জখম পুলিশ কর্মীকে হাসপাতালে পাঠান কয়েকজন।

আগরতলা-৬ কেন্দ্রে এর আগে প্রাণঘাতী হামলা হয়েছিল প্রাক্তন মন্ত্রী সুদীপ রায় বর্মণের উপর। মুখে আঘাত পান তিনি। রাজ্যে বিজেপি সরকারের ভোট সন্ত্রাসের বিরুদ্ধে সরব হয়ে দলত্যাগ করে ফের কংগ্রেসে ফিরেছেন সুদীপ বর্মণ। তিনি এবার কংগ্রেস প্রার্থী।

আগরতলা-৬, টাউন বড়দোয়ালি, সুরমা ও যুবরাজনগর এই চারটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। আগামী বিধানসভা ভোটের সেমিফাইনাল হিসেবে চিহ্নিত এই ভোট পর্ব। রাজ্যের শাসক বিজেপি, প্রধান বিরোধী দল সিপিআইএমের মধ্যে মূল লড়াই। কংগ্রেস, তৃণমূল কংগ্রেস ও উপজাতি দল তিপ্রা মথা লড়াই করছে।

ত্রিপুরায় চারটি কেন্দ্রের উপনির্বাচনে সকাল থেকে ইভিএম খারাপ অভিযোগ ঘিরে প্রবল সন্দেহ ভোটারদের। অনেকে ভোট না দিয়ে ফিরে যাচ্ছেন।

একের পর এক বুথে ‘মেশিন খারাপ’ ও রিগিং সংবাদে মুখ্যমন্ত্রী ডা মানিক সাহা বললেন ‘দেখছি’। তিনি নিজেও প্রার্থী। ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী ডা মানিক সাহা বিধায়ক নন। ব্যাপক সন্ত্রাসের অভিযোগে আগের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব কে পদচ্যুত করিয়েছে বিজেপি। দায়িত্ব পেয়েছেন মানিক সাহা। তিনি জিতে বিধায়ক হতে মরিয়া।

আরও পড়ুন: Tripura By Election: একের পর এক বুথে ‘মেশিন খারাপ’, রিগিং সংবাদে মুখ্যমন্ত্রী বললেন ‘দেখছি’

ঘিরে বেলা গড়াতেই আসতে শুরু করেছে বুথ দখলকারীদের জমায়েত খবর, রিগিং চেষ্টার অভিযোগ। আরও অভিযোগ, ভোট শুরু থেকে একের পর এক বুথে ইভিএম খারাপ হবার জন্য দীর্ঘ সময় ধরে ভোটারদের দাঁড়াতে হচ্ছে। অনেকে ভোট না দিয়ে ফিরছেন। তাঁরা বলছেন, ইভিএম খারাপ নিয়ে সন্দেহ তৈরি হচ্ছে। ভোট হচ্ছে শান্তিপূর্ণভাবেই। জানিয়েছেন মুখ্য নির্বাচন আধিকারিক কিরণ গিত্তে। অভিযোগ, বিজেপির রিগিং বাহিনী ভোট লুঠ করতে মরিয়া। কমিশন জানিয়েছে নির্বাচন শান্তিপূর্ণ করার সম্পূর্ণ চেষ্টা করা হবে।