বিধানসভার দরজা ও দেওয়ালে খালিস্তানের পতাকাকে ঘিরে চাঞ্চল্য

খালিস্তানি পতাকা ঘিরে চাঞ্চল্য ছড়াল হিমাচল প্রদেশে। রবিবার ধর্মশালায় বিধানসভার গেট ও দেওয়ালের উপর খালিস্তানি পতাকা উদ্ধার হয়। এবার এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ…

খালিস্তানি পতাকা ঘিরে চাঞ্চল্য ছড়াল হিমাচল প্রদেশে। রবিবার ধর্মশালায় বিধানসভার গেট ও দেওয়ালের উপর খালিস্তানি পতাকা উদ্ধার হয়। এবার এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর।

শুধু তাই নয়, এদিন ধর্মশালার উপকণ্ঠে অবস্থিত অ্যাসেম্বলি কমপ্লেক্সের দেয়ালেও খালিস্তানপন্থী স্লোগান পাওয়া গিয়েছে। খালিস্তানপন্থী স্লোগানও লেখা থাকতে দেখা যায় দেওয়ালে। রাজ্য পুলিশ জানিয়েছে যে তারা পাঞ্জাবের পর্যটকদের জড়িত থাকার সন্দেহ করছে। মুখ্যমন্ত্রী বলেন, প্রতিবেশী রাজ্যগুলি যেমন জম্মু ও কাশ্মীর, লাদাখ, উত্তরাখণ্ড, হরিয়ানা এবং পাঞ্জাবের সঙ্গে সীমান্তে নিরাপত্তা পর্যালোচনা করবে। কাংড়া অঞ্চলের পুলিশ প্রধান খুশাল শর্মা সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, হিমাচল প্রদেশ সারা ভারত থেকে পর্যটকদের আকর্ষণ করে। এই ঘটনা গভীর রাতে বা খুব সকালে হয়ে থাকতে পারে।

   

তিনি আরও বলেন, ‘আ মরা বিধানসভার গেট থেকে খালিস্তানের পতাকা সরিয়েছি। এটি পাঞ্জাবের কিছু পর্যটকের কাজ হতে পারে। আমরা আজ একটি মামলা দায়ের করেছি।’ মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি রাতের অন্ধকারে ধর্মশালা বিধানসভা কমপ্লেক্সের গেটে খালিস্তানের পতাকা উত্তোলনের কাপুরুষোচিত ঘটনার নিন্দা জানাই। এখানে কেবল শীতকালীন অধিবেশন অনুষ্ঠিত হয়, তাই সেই সময়ের মধ্যে আরও বেশি নিরাপত্তা ব্যবস্থার প্রয়োজন রয়েছে”।