টেট দুর্নীতি মামলায় সিবিআই-ইডি চেয়ে মামলা বিজেপির

২০১৪ সালের টেট দুর্নীতি মামলায় সিবিআই এবং ইডির যৌথ তদন্ত চেয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হলো। অভিযোগ ২০১৪ সালে টেটের ভিত্তিতে নিয়োগে দুর্নীতি…

২০১৪ সালের টেট দুর্নীতি মামলায় সিবিআই এবং ইডির যৌথ তদন্ত চেয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হলো। অভিযোগ ২০১৪ সালে টেটের ভিত্তিতে নিয়োগে দুর্নীতি হয়েছে, এই অভিযোগে বুধবার মামলা দায়ের করেছেন বিজেপির রাজ্য কমিটির সদস্য তাপস ঘোষ। নিয়োগের ক্ষেত্রে বিপুল অঙ্কের আর্থিক দুর্নীতি হয়েছে, তা খুঁজে বের করতে ইডিকে নিয়োগ করা হোক। এই আর্জি জানিয়েছেন মামলাকারী। চলতি সপ্তাহেই শুনানির সম্ভাবনা।

মামলাকারীর দাবি, ২০১৪ সালের টেটে নিয়োগে যে দুর্নীতি হয়েছে সেকথা ৩০ এপ্রিল তুলে ধরেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র। আরও এক তৃণমূল নেতা রাজু সেন শর্মার কথায়, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সুপারিশে ৩০০ জন চাকরি পেয়েছেন। তাই দ্রুত মামলার আর্জি জানিয়েছেন তিনি।

   

এমনিতেই এসএসসির একাধিক নিয়গে অনিয়মের অভিযোগ উঠেছে বারবার। নবম-দশম শ্রেণীর শিক্ষক নিয়োগ, সহকারী শিক্ষক নিয়োগ সহ গ্রুপ ডি এবং গ্রুপ সি নিয়োগের ক্ষেত্রেও যে অনিয়ম হয়েছে। সেই অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়।

সম্প্রতি নিয়োগের দাবিতে সল্টলেকের ময়ূখ ভবনের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন চাকরি প্রার্থীরা। তাঁদের আদবী, যারা ২০১৪ সালে টেট পাশ করেছেন, আজ অবধি তাঁদের চাকরি হয়নি। টেট না পাশ করেও অনেকেই চাকরি পেয়ে গেছে। অনেকের বয়স ৪০ বছর পার করলেও এখনও চাকরি পায়নি। সুপ্রিম কোর্টের নির্দেশের পরেও ডিএলএডদের নিয়োগ করা হচ্ছে না।