ISL : প্রকাশিত হল সূচি, জেনে নিন কবে আইএসএলের সেমিফাইনাল ও ফাইনাল

চলতি আইএসএলের (ISL) নক আউট পর্বের সূচি প্রকাশ করল এফএসডিএল। প্রতিবারের মতো এবারও সেমিফাইনালের দু’টি লেগ হতে চলেছে। প্রথম লেগ হবে ১১ ও ১২ মার্চ…

চলতি আইএসএলের (ISL) নক আউট পর্বের সূচি প্রকাশ করল এফএসডিএল। প্রতিবারের মতো এবারও সেমিফাইনালের দু’টি লেগ হতে চলেছে। প্রথম লেগ হবে ১১ ও ১২ মার্চ এবং দ্বিতীয় লেগের দু’টি সেমিফাইনাল আয়োজিত হবে ১৫ ও ১৬ মার্চ। ফতোরদার পন্ডিত জওহরলাল নেহরু স্টেডিয়ামে অষ্টম আইএসএলের ফাইনাল হবে ২০ মার্চ। 

এ বারের মরসুমেই লিগে সবচেয়ে কঠিন প্রতিযোগিতা চলছে আইএসএলে। সেরা চারের দৌড়ে রয়েছে ন’টি দল। এ বারই এক নম্বর ও ১১ নম্বর দলের মধ্যে সবচেয়ে কম ১৯ পয়েন্টের ফারাক রয়েছে। হায়দরাবাদ এফসি যেখানে ২৯ পয়েন্ট পেয়েছে, সেখানে ১১ নম্বরে থাকা নর্থইস্ট ইউনাইটেড এফসি-র প্রাপ্ত পয়েন্ট ১০। আর এই মুহূর্তে সেরা পাঁচ দলের মধ্যে ফারাক মাত্র চার পয়েন্টের। চার ও পাঁচনম্বর দল যথাক্রমে জামশেদপুর এফসি ও মুম্বই সিটি এফসি-র প্রাপ্ত পয়েন্ট ২৫।

এই মরসুমে সেমিফাইনাল পর্বে অ্যাওয়ে গোলের নিয়ম বহাল থাকছে না। দুই সেমিফাইনাল মিলিয়ে যে দল সবচেয়ে বেশি গোল করবে, তারাই ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। ৭ মার্চ লিগ পর্ব শেষ হতে চলেছে। লিগ পর্বের শেষে যে দল এক নম্বরে থাকবে, তাদের হাতে লিগশিল্ড তুলে দেওয়া হবে এবং তারা আগামী বছর এশিয়ার সবচেয়ে বড় ক্লাব লিগ এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছিল। গত বছর প্রথম এই সম্মান অর্জন করে এফসি গোয়া এবং এই বছর মুম্বই সিটি এফসি এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলবে।

সেমিফাইনাল ও ফাইনালের সূচি:

১১ মার্চ, শুক্রবার – প্রথম সেমিফাইনাল (প্রথম লেগ)

১২ মার্চ, শনিবার – দ্বিতীয় সেমিফাইনাল (প্রথম লেগ)

১৫ মার্চ, মঙ্গলবার – প্রথম সেমিফাইনাল (দ্বিতীয় লেগ)

১৬ মার্চ, বুধবার – দ্বিতীয় সেমিফাইনাল (দ্বিতীয় লেগ)

২০ মার্চ, রবিবার – ফাইনাল