Weather: ফাল্গুনেও অব্যাহত শীত, বিদায় নিচ্ছে কবে?

মাঘ শেষ। হিসাব মতো এখন বসন্তের সময়। কিন্তু শীত এখনও জমিয়ে বসে রয়েছে বঙ্গে। মাঝ ফেব্রুয়ারিতেও নেই বসন্ত পরশ। সোমবার রাতেও ঠান্ডা হাওয়া উপভোগ করেছে…

মাঘ শেষ। হিসাব মতো এখন বসন্তের সময়। কিন্তু শীত এখনও জমিয়ে বসে রয়েছে বঙ্গে। মাঝ ফেব্রুয়ারিতেও নেই বসন্ত পরশ। সোমবার রাতেও ঠান্ডা হাওয়া উপভোগ করেছে শহরবাসী।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আর এক থেকে দুদিন থাকবে শীত। তার বিদায় পর্ব শুরু হয়ে গিয়েছে। বিদায়ের আগে হালকা দাপট দেখাচ্ছে উত্তরে হাওয়া। বুধবার বা বৃহস্পতিবার থেকে শীত পুরোপুরি বিদায় নিতে শুরু করবে। তারপর থেকেই আসবে বসন্ত। তবে মঙ্গলবার রাতে পারদপতনের সম্ভাবনা রয়েছে। আজ কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ১৪.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ। সর্বনিম্ন ৩০ শতাংশ।

   

আগামীকাল থেকে রাজ্যজুড়ে বাড়তে শুরু করবে তাপমাত্রার পারদ। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের তাপমাত্রাও বাড়তে শুরু করবে। তবে দার্জিলিং, কালিম্পংয়ের মতো জায়গায় এখনও অনুভূত হবে ঠান্ডা। দার্জিলিংয়ে আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ৩ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামীকাল থেকে বাড়বে তাপমাত্রা।