East Bengal FC : কোন ফর্মুলাতে প্লে অফ খেলবে দল, টার্গেট বেঁধে দিলেন অস্কার

ইন্ডিয়ান সুপার লিগে (ISL) ম্যাচ জিততে নয়, বরং মনে হচ্ছে ম্যাচ হেরে রেকর্ড গড়তে এসেছে ইস্টবেঙ্গল (East Bengal FC)। মরশুমের শুরু থেকে জয়ের মুখ দেখেনি…

east bengal fc coach oscar bruzon said how team can qualify for isl 2024-25 playoffs

ইন্ডিয়ান সুপার লিগে (ISL) ম্যাচ জিততে নয়, বরং মনে হচ্ছে ম্যাচ হেরে রেকর্ড গড়তে এসেছে ইস্টবেঙ্গল (East Bengal FC)। মরশুমের শুরু থেকে জয়ের মুখ দেখেনি ময়দানের এই প্রধান। প্রতিপক্ষ যেই হোক না কেন, জয় অধরা লাল-হলুদ শিবিরে। টানা ছয় ম্যাচ হেরে হেরে নজির তৈরি করেছে ক্লেটন, আনোয়ার, মাদিহ তালালরা। মঙ্গলবার কলিঙ্গ স্টেডিয়ামে ওডিশা বধের লক্ষ্যে নেমে নিজেরাই ২-১ গোলে পরাজিত হয়েছে। ওডিশার কাছে হেরেই দল প্লে অফে (ISL 2024-245 Playoffs) কোন অঙ্কে পৌঁছাবে তার ফর্মুলা জানিয়ে দিলেন লাল-হলুদ শিবিরের নতুন কোচ অস্কার ব্রুজো (Oscar Bruzon)। সেই শুনে নতুন ভাবে স্বপ্ন দেখছে মশাল বাহিনী।

Cyclone Dana : ঘূর্ণিঝড় দানার প্রভাব ভারত বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টে!

   

প্রথম ৬ ম্যাচের মধ্যে একটাতেও জিততে পারেনি গতবারের সুপার কাপ চ্যাম্পিয়নরা। এই পরিস্থিতিতে প্লে অফ অনিশ্চিত দলের কাছে। তবে শেষ ছয়ে যাওয়ার আশা ছাড়তে নারাজ দলের নতুন স্প্যানিশ কোচ। ওডিশার কাছে হেরে ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে তিনি জানান, “ইস্টবেঙ্গল এখনও পর্যন্ত ছয় ম্যাচ খেলেও পয়েন্ট শূন্য। তবে প্লে-অফে যোগ্যতা অর্জনের একমাত্র উপায় সেরা ছয়ে থাকা। সেক্ষেত্রে আমাদের বাকি ১৮টি ম্যাচ। এর মধ্যে খুব সম্ভবত দশটি ম্যাচে জিততে হবে। তাই আমরা এখনও লড়াইয়ে রয়েছি। মরশুম তো সবেমাত্র শুরু হয়েছে”

কলকাতা ফুটবল লিগ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল! পিছিয়ে গেল আইএফএ বৈঠক

আইএসএলে লাল-হলুদ শিবিরের পরবর্তী ম্যাচ ৯ নভেম্বর মহমেডানের বিরুদ্ধে। তবে আর মধ্যে রয়েছে এএফসি চ্যালেঞ্জ লিগের গ্ৰুপ পর্যায়ের ম্যাচ। এই লিগ নিয়ে অস্কার ব্রুজো আগেই জানিয়েছিলেন তাঁদের কাছে এটা বড় চ্যালেঞ্জ। লাল-হলুদ সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, “এই দলটার উপর বিশ্বাস রাখুন। আমরা ফিরে আসব। পরের মরসুম বা দ্বিতীয় ট্রান্সফার উইন্ডোর কথা বলছি না। খুব শিগগিরই ফিরে আসব। আমরা জেতার জন্য আপ্রাণ চেষ্টা করছি।”