ডার্বি জিতেও চুপচাপ মোলিনা, জানালেন পরবর্তী টার্গেট

ইন্ডিয়ান সুপার লিগে ফের কলকাতা ডার্বির রং সবুজ-মেরুন করল মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan SG)। প্রতিপক্ষ ছিল চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ইস্টবেঙ্গল (East Bengal FC)। ম্যাচ শেষে…

Mohun Bagan coach Jose Molina

ইন্ডিয়ান সুপার লিগে ফের কলকাতা ডার্বির রং সবুজ-মেরুন করল মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan SG)। প্রতিপক্ষ ছিল চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ইস্টবেঙ্গল (East Bengal FC)। ম্যাচ শেষে ২-০ গোলের ব্যবধানে লাল-হলুদ শিবিরকে পরাস্ত করে তিন পয়েন্ট নিশ্চিত করে জোসে মোলিনার ছেলেরা। দলের হয়ে প্রথম গোল করেন অস্ট্রেলিয়ান বিশ্বকাপার জেমি ম্যাকলারেন। দ্বিতীয়ার্ধের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জয় নিশ্চিত করেন আরেক অজি তারকা দিমিত্রি পেত্রাতোস। কোচ হিসেবে প্রথম ডার্বি জয়ের স্বাদ পেলেন জোসে মোলিনা (Jose Molina)। তবে এখনই আবেগে ভেসে যেতে চান না তিনি। ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকেও বেশ শান্ত দেখাল এই স্প্যানিশ কোচকে। ডার্বি ভুলে পরবর্তী ম্যাচের দিকেই নজর রাখলেন তিনি।

স্লোগান পাল্টা স্লোগান চলল প্রতিবাদ, যুবভারতীর দখল ইস্ট-মোহন সমর্থকদের

   

ময়দানের আরেক প্রধান ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ডার্বি জিতেও চুপচাপ মোহনবাগানের কোচ। এদিনের ম্যাচ প্রসঙ্গে বাগান শিবিরের কোচ জানিয়েছেন, “জানি না এখন আমিই পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ কি না। আমি জানি আমি শুধুমাত্র একজন কোচ কোচ। তবে কোনও জাদুকর নই। আমার কাছে তিন পয়েন্টের বেশি কিছু নয়। এখনও আমাদের পা মাটিতে রাখতে হবে, শান্ত থাকতে হবে এবং পরের ম্যাচের জন্য তৈরি হতে হবে। অনেক কাজ এখনও বাকি আছে।”

ইস্টবেঙ্গলের বিরুদ্ধে দলের ফুটবলারদের পারফরম্যন্স প্রসঙ্গে বাগান কোচ মোলিনা জানান, “দলের রক্ষণভাগ নিয়ে আমি ভাবতে চাই না। আমার কাছে দলের হয়ে মাঠে খেলা সকলেই ডিফেন্ডার এবং স্ট্রাইকার। তাই গোটা দলকে নিয়ে ভাবতে চাই। জেমি ম্যাকলারেন গোল করার পাশাপাশি যে ভাবে মাঝমাঠে দলকে সাহায্য করেছে সেটা আমার বেশি ভাল লেগেছে।”

সপ্তাহের শেষে ঊর্ধ্বমুখী সোনা, কলকাতায় কত দামে বিকোচ্ছে রুপো?

৩০ অক্টোবর হায়দরাবাদের বিরুদ্ধে মাঠে নামবে মোহনবাগান। সেদিন একই দলকে খেলতে দেখা যাবে কিনা এই প্রসঙ্গে মোলিনা জানিয়েছেন, “এখনই বলা সম্ভব নয়। একসঙ্গে সবাইকে তো খেলাতে পারব না। বাকিদের সুযোগ দেওয়ার ভাবনা রয়েছে।” এই মুহূর্তে পাঁচ ম্যাচ খেলা ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থেকে ছুটছে পালতোলা নৌকা।