Pakistani Hackers: বিদ্যুৎ দফতরের ফোন নম্বর থেকে পাক হ্যাকারের চাঁদাবাজি!

পাক হ্যাকারদের হানা (Pakistani Hackers)। একেবারে পাকিস্তানের মোবাইল নম্বর ব্যবহার করে বিদ্যুৎ কর্মকর্তার নাম নিয়ে  চাঁদাবাজির বিষয় সামনে এসেছে। ঘটনায় তীব্র শোরগোল। পাকিস্তানের টেলিফোন কোড…

attack hackers on Twitter

পাক হ্যাকারদের হানা (Pakistani Hackers)। একেবারে পাকিস্তানের মোবাইল নম্বর ব্যবহার করে বিদ্যুৎ কর্মকর্তার নাম নিয়ে  চাঁদাবাজির বিষয় সামনে এসেছে। ঘটনায় তীব্র শোরগোল।

পাকিস্তানের টেলিফোন কোড +৯২, এই কোডের অধীন নম্বর থেকে ফোন করা হয়েছে ভারতে। ফোন নম্ববরের সঙ্গে বিদ্যুৎ কর্মকর্তার নাম ও ছবির সঙ্গে বিদ্যুৎ বিভাগের নাম থাকায় অনেকেই বিভ্রান্ত হন। বিষয়টি নজরে আসতেই সংশ্লিষ্ট দফতরের তরফে সতর্কতা জারি করা হয়েছে।

   

এ ঘটনা ত্রিপুরার। ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ পর্ষদ (ত্রিপুরা স্টেট ইলেক্ট্রিসিটি কর্পোরেশন লিমিডেট) এর ম্যানেজিং ডিরেক্টর বিশ্বজিৎ বসুর নামে বিভিন্ন জনের কাছ থেকে অর্থ চাওয়া হচ্ছে বলে অভিযোগ। সংশ্লিষ্ট সংস্থার তরফে তাদের ফেসবুক পেজে সতর্কতার বার্তা দেওয়া হয়।

ত্রিপুরা স্টেট ইলেক্ট্রিসিটি কর্পোরেশন লিমিডেট জানিয়েছে পাকিস্তানের কান্ট্রি কোড ব্যবহার করে যে ফোন নম্বর থেকে টাকা চাওয়া হয় তার সঙ্গে  ম্যানেজিং ডিরেক্টর বিশ্বজিৎ বসুর কোন সম্পর্ক নেই । এটি একটি আর্থিক জালিয়াতি এবং প্রতারণামূলক ফোন।

ত্রিপুরা বিদ্যুৎ বিভাগ লিখেছে  জালিয়াতির সতর্কতা: +৯২ ৩৫৫৭৫৯৫৬১৭ নম্বর থেকে টিএসইসিএল-এর এমডি শ্রী বিশ্বজিৎ বসুর ছবি ব্যবহার করে অর্থের জন্য প্রতারণামূলক বার্তা পাঠাচ্ছে। দয়া করে মনে রাখবেন যে এই নম্বরটি তার নয়।এটি একটি কেলেঙ্কারির অংশ৷ এই ধরনের প্রতারণার শিকার হবেন না। এই ধরনের স্ক্যাম সাধারণত “ছদ্মবেশ জালিয়াতি” বা “পরিচয় চুরি কেলেঙ্কারি” নামে পরিচিত। এই ধরনের কেলেঙ্কারিতে, প্রতারকরা একজন সুপরিচিত ব্যক্তির ছদ্মবেশ ধারণ করে, প্রায়শই তাদের নাম এবং ফটো ব্যবহার করে, অন্যদের অর্থ বা সংবেদনশীল তথ্য দেওয়ার জন্য প্রতারিত করে।