ভারতের কাছে হেরে বাংলাদেশ পেল নতুন কোচ, দায়িত্বে ক্যারিবিয়ান ক্রিকেটার

ভারতের কাছে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ হেরে দেশে ফিরেছেন শান্তরা। ভারত সফর দেশে ফিরেই অঘটন ঘটল বাংলদেশ (Bangladesh) দলে। চাকরি খোয়ালেন বাংলাদেশ কোচ চণ্ডিকা হাতুরেসিংঘে।…

Phil Simmons new coach of Bangladesh National Team

ভারতের কাছে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ হেরে দেশে ফিরেছেন শান্তরা। ভারত সফর দেশে ফিরেই অঘটন ঘটল বাংলদেশ (Bangladesh) দলে। চাকরি খোয়ালেন বাংলাদেশ কোচ চণ্ডিকা হাতুরেসিংঘে। তাঁর পরবিবর্তে দলের দায়িত্বে এলেন নতুন কোচ। অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হল ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন তারকা ক্রিকেটার ফিল সিমন্সকে (Phil Simmons)। মঙ্গলবার এ কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (Bangladesh Cricket Board) সভাপতি ফারুক আহমেদ।

ইলেকট্রিক স্কুটারে চেপে ময়দানে ‘দৌড়াবে’ মশালবাহিনী

   

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত সিমন্সের সঙ্গে চুক্তি করা হয়েছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। তিনি জানিয়েছেন, “দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান সিরিজ ও চ্যাম্পয়নস ট্রফির জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি অন্তর্বর্তীকালীন হেড কোচ নিয়োগ দেওয়ার। নতুন অন্তর্বর্তীকালীন হেড কোচ হিসেবে ফিল সিমন্স চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত কাজ করবেন। ” সিমন্স দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন সিরিজ থেকে তিনি দায়িত্ব শুরু করবেন বলেও জানানো হয়েছে।

কোচ হিসেবে বেশ পরিচিত মুখ সিমন্স। ২০০৪ সালে প্রথমবারের মতো জিম্বাবুয়ের হেড কোচ হিসেবে নিয়োগ পান তিনি। এরপর ২০০৭ বিশ্বকাপের পর আয়ারল্যান্ডের কোচ হন। দীর্ঘ ৮ বছরের এই লম্বা সময়ে তার অধীনেই ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ড ও ২০১৫ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়েকে হারিয়েছে আইরিশরা।

Rohit Sharma : বর্ডার-গাভাসকার ট্রফিতে শামির উপস্থিতি নিয়ে অকপট রোহিত

২০১৫ বিশ্বকাপের পরপরই নিজের দেশের কোচের দায়িত্বে আসেন ফিল সিমন্স। তাঁর নেতৃত্বে ২০১৬ সালে টি২০ বিশ্বকাপ জিতেছিল, এবং তিনি ২০২১ সালের টি২০ বিশ্বকাপেও কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০২৪ বিশ্বকাপে পাপুয়া নিউ গিনির প্রধান কোচের দায়িত্বে দেখা গিয়েছিল তাঁকে।