কোজাগরী লক্ষ্মীপুজোর দিন আলোড়ন জাগিয়ে লঞ্চ হচ্ছে নতুন পালসার, রইল খুঁটিনাটি

দীপাবলির আগেই ভারতের বাজার তোলপাড় করতে লঞ্চ হচ্ছে নতুন পালসার (Pulsar) বাইক। বাজাজ অটো (Bajaj Auto) এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছে, আগামী ১৬ অক্টোবর বাজারে পা…

Bajaj Pulsar N125 will launch on 16 oct

দীপাবলির আগেই ভারতের বাজার তোলপাড় করতে লঞ্চ হচ্ছে নতুন পালসার (Pulsar) বাইক। বাজাজ অটো (Bajaj Auto) এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছে, আগামী ১৬ অক্টোবর বাজারে পা রাখছে নতুন Bajaj Pulsar N125। অর্থাৎ কমিউটার সেগমেন্টের বাইক পছন্দ করেন এমন ক্রেতাদের মুখের হাসি ফোটাতে চলেছে বাজাজ। চলুন মোটরসাইকেলটির সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যায়।

Pulsar N125 দর্শনের দিক থেকে যেমন আকর্ষণীয়, তেমনই শহুরে রাস্তায় চলতে পারদর্শী। জানিয়ে রাখি, এটি একটি প্রিমিয়াম কমিউটার বাইক। স্পোর্টি এবং তারুণ্যে ভরা স্টাইলিং সহ হাজির হবে মডেলটি। স্পাই ছবিতে দেখা গেছে, এতে রয়েছে পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক এক্সটেনশন, স্প্লিট সিট এবং দুটি গ্র্যাব রেল। এছাড়া উপস্থিত একটি এলইডি হেড ল্যাম্প। 

   

চাকায় এগিয়ে চলার শক্তি প্রদান করতে থাকছে Pulsar 125-এ ব্যবহৃত ইঞ্জিন। এর ১২৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার মোটরকে সঙ্গ দিতে রয়েছে ৫-ধাপ গিয়ারবক্স। সামনে ডিস্ক ব্রেক দেওয়া হলেও পেছনে রয়েছে ড্রাম ব্রেক। আবার রিয়ার ডিস্ক ব্রেক অপশনেও বেছে নেওয়া যাবে বাইকটি। এর সঙ্গে থাকছে সিঙ্গেল চ্যানেল এবিএস। 

চমকপ্রদ ডিজাইনে বাজার তোলপাড় করবে BMW C 400 X, ভারতে লঞ্চ কবে?

সাসপেনশনের দায়িত্ব পালন করতে Bajaj Pulsar N125-এ উপস্থিত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক। উল্লেখযোগ্য ফিচার হিসেবে স্মার্টফোন কানেক্টিভিটি সহ একটি ডিজিটাল কনসোল দেওয়া হয়েছে। আসন্ন বাইকটির প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে TVS Raider 125 ও Hero Xtreme 125R। এর দাম ৯০ হাজার থেকে ১ লক্ষ টাকার (এক্স-শোরুম) মধ্যে রাখা হতে পারে বলে অনুমান করা হচ্ছে।