ইতালি দলে অভিষেক হল এই কিংবদন্তি পুত্রের

বিশ্ব ফুটবলে ‘সর্বকালের সেরা’ শব্দটির কথা উল্লেখ করা হলে তাঁর নাম সবার প্রথমে রাখা হয়। ফ্রাংকো বারেসি, আলেসান্দ্রো কোস্তাকুর্তা ও মাউরো টাসোট্টির সঙ্গে পাওলো মালদিনির…

Paolo Maldini's Son, Daniel, Earns First Italy National Team Call-Up

বিশ্ব ফুটবলে ‘সর্বকালের সেরা’ শব্দটির কথা উল্লেখ করা হলে তাঁর নাম সবার প্রথমে রাখা হয়। ফ্রাংকো বারেসি, আলেসান্দ্রো কোস্তাকুর্তা ও মাউরো টাসোট্টির সঙ্গে পাওলো মালদিনির গড়া রক্ষণভাগকে এসি মিলান তথা ইটালির সর্বকালের সেরা রক্ষণ বলা হয়।

তবে তিনি বুটজুতো তুলে রাখলেও কিংবদন্তি ডিফেন্ডার পাওলো মালদিনির ছেলে দানিয়েল মালদিনি এবার ডাক পেলেন (Daniel Maldini Italy call-up ) ইতালির জাতীয় দলে। বাবা ডিফেন্ডার হিসেবে পরিচিত হলেও সুপুত্র অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবেই আসন্ন বেলজিয়াম ও ইসরায়েল ম্যাচে মাঠে নামবেন।

   

মালদিনি পরিবারের রক্তেই মিশে রয়েছে ফুটবল। দানিয়েলের আগে বাবা পাওলো মালদিনি তাঁর ঠাকুর্দা সিজারে মালদিনিও খেলেছেন ইতালির জাতীয় দলে। তাই আগামীকাল ইতালি কোচ লুসিয়ানো স্পালেত্তি যদি তাঁকে মাঠে নামান তাহলে ‘আজ্জুরো’ দের হয়ে মালদিনি পরিবারের তৃতীয় প্রজন্মের প্রতিনিধি হয়ে যাবেন দানিয়েল। এই মুহুর্তে নীল জার্সি গায়ে চড়ানোর আগে ক্লাব ফুটবলে বেশ ভালো ফর্মেই রয়েছেন ২১ বছর বয়সী এই মিডফিল্ডার।

Argentina vs Italy : জার্সি টেনেও আটকানো গেল না মেসিকে, লন্ডনে লণ্ডভণ্ড ইতালি

দানিয়েল নিজের ক্লাব ক্যারিয়ার শুরু করেন তাঁর বাবার ক্লাব এসি মিলানের হাত ধরে। শুরুতে একজন ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেললেও মিলান কোচ পাবলো ফোনেস্কার নির্দেশেই খেলার ধরণ পরিবর্তন করেন। এরপর এ বছরের জানুয়ারিতে লোনে চলে আসেন মোনৎসা ক্লাবে।পরে তাঁকে পাকাপাকিভাবেই কিনে নিয়েছে মোনৎসা।

ইতালির কোচ স্পালেত্তি দানিয়েল মালদিনিকে ছাড়াও আরও তিন নতুন মুখকে ডেকেছেন দলে। তাঁরা হলেন জুভেন্টাসের গোলরক্ষক মিশেল দি গ্রেগরিও, রোমার মিডফিল্ডার নিকোলো পিসিল্লি ও এসি মিলানের সেন্টারব্যাক মাত্তেও গাব্বিয়া। এঁদের মধ্যে গাব্বিয়া সর্বশেষ মিলান ডার্বিতে এসি মিলানের জয়সূচক গোলটি করেছেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নেশনস লিগে এ২ গ্রুপের শীর্ষে আছে ইতালি। আগামী ১০ অক্টোবর রোমে বেলজিয়াম ও ১৪ অক্টোবর ইসরায়েলের বিপক্ষে খেলবে তাঁরা। একসময় ইতালির হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড ছিল পাওলো মালদিনির কাছে। এবার তাঁর ছেলে দানিয়েল(Daniel Maldini Italy call-up) কতগুলি ম্যাচ খেলতে পারেন নীল জার্সি গায়ে সেটাই এখন দেখার।