সকালে এসে বিকেলেই অনুশীলন শুরু করে দিলেন ফ্লোরেন্ট ওগিয়ার

শুক্রবার সকালে কলকাতার বুকে পা রেখেছেন ফ্লোরেন্ট ওগিয়ার (Florent Ogier)। চলতি আইএসএল মরসুমে তাঁকে ষষ্ঠ বিদেশি হিসেবে সই করিয়েছে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। সপ্তাহ…

Florent Ogier Arrives in Kolkata and Begins Practice

শুক্রবার সকালে কলকাতার বুকে পা রেখেছেন ফ্লোরেন্ট ওগিয়ার (Florent Ogier)। চলতি আইএসএল মরসুমে তাঁকে ষষ্ঠ বিদেশি হিসেবে সই করিয়েছে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। সপ্তাহ কয়েক আগে চোট পেয়ে ছিটকে গিয়েছেন আব্দুল কাদিরী। এক কথায় যা বড়সড় ধাক্কা ছিল সকলের কাছে। তারপর থেকেই জোরকদমে নয়া বিদেশি খোঁজার কাজ শুরু করে দেয় ম্যানেজমেন্ট। মাঝে বেশকিছু দাপুটে ফুটবলারের নাম শোনা গেলেও তাঁদের চূড়ান্ত করা সম্ভব হয়নি। কিন্তু শেষ মুহূর্তে এই ফরাসি ডিফেন্ডারকে দলে টেনে সকলকে চমকে দেয় ময়দানের এই প্রধান।

   

গত মঙ্গলবার নিজেদের সোশ্যাল সাইট থেকে এই বিদেশি ফুটবলারের যোগদানের কথা ঘোষণা করে মহামেডান স্পোর্টিং ক্লাব। যা নিঃসন্দেহে স্বস্তি দিয়েছে সমর্থকদের। মহামেডানে যোগদান করার পূর্বে লিগ টুয়ের ফুটবল ক্লাব ক্লারমন্ট ফুটে ছিলেন বছর পঁয়ত্রিশের এই তারকা। এছাড়াও এফসি সোচাক্স-মন্টবেলিয়ার্ড, বোগেন ব্রেস পেরোনার্স সহ লিগ ওয়ানে ও খেলেছেন এই অভিজ্ঞ ফুটবলার। এবার নিজেকে প্রমাণ করতে চান ইন্ডিয়ান সুপার লিগে।

তাই ভারতে আসার পর থেকে বিন্দুমাত্র সময় নষ্ট করেননি এই তারকা। সকালে কলকাতায় পা রাখার পর বিকেলেই দলের সঙ্গে যোগদান করেন অনুশীলনে। অর্থাৎ ভারতের মাটিতে নিজেকে মেলে ধরতে তিনি যে মুখিয়ে রয়েছেন তা সম্পূর্ণ স্পষ্ট। আগামী ডার্বি ম্যাচে তিনি দলে না থাকলেও মাঠে থেকে গোটা দলকে উৎসাহিত করাই অন্যতম লক্ষ্য এই ফরাসি ফুটবলারের। তাঁর উপস্থিতি নিঃসন্দেহে অনেকটাই আত্মবিশ্বাসী করে তুলবে সাদা-কালো ফুটবলারদের।

এদিন প্রথম থেকেই যথেষ্ট ফুরফুরে মেজাজে দেখা যায় সকল ফুটবলারদের। প্রথমদিকে ফিজিক্যাল ট্রেনিং এবং স্ট্রেচিং সম্পন্ন করে পরবর্তীতে পাসিং ফুটবলের দিকেই বাড়তি নজর দিতে দেখা যায় মহামেডান ফুটবলারদের। উল্লেখ্য, আইএসএলের শুরু থেকেই মূলত পাসিং ফুটবলের দিকেই বাড়তি নজর দিয়ে আসছেন কোচ আন্দ্রে চেরনিশভ। আসন্ন ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্টের বিপক্ষে ও সেই ধারা বজায় রেখেই সাফল্য পেতে চাইবেন তিনি।‌