এগিয়ে থেকেও আসেনি জয়, অখুশি স্ট্যাহরে

নির্ধারিত সূচি অনুযায়ী বৃহস্পতিবার ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024) চতুর্থ ম্যাচ খেলতে নেমেছিল কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters)। যেখানে তাঁদের প্রতিপক্ষ ছিল সার্জিও লোবেরার ওডিশা এফসি।…

Kerala Blasters Head Coach Mikael Stahre

নির্ধারিত সূচি অনুযায়ী বৃহস্পতিবার ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024) চতুর্থ ম্যাচ খেলতে নেমেছিল কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters)। যেখানে তাঁদের প্রতিপক্ষ ছিল সার্জিও লোবেরার ওডিশা এফসি। ঘরের মাঠে ওডিশা যে কতটা ভয়ঙ্কর সেটা নতুন করে বলার অপেক্ষা রাখে না। তবুও ম্যাচের শুরু থেকেই পাল্লা ভারি ছিল দক্ষিণের এই ফুটবল ক্লাবের। কিন্তু ঘরের মাঠে ম্যাচ থাকায় যথেষ্ট আক্রমণাত্মক মনোভাব নিয়ে ম্যাচ শুরু করেছিল আহমেদ জাহুরা। তবে সুযোগ বুঝে প্রতি আক্রমণে উঠে আসতে ভোলেনি কেরালা।‌

   

যারফলে প্রথমার্ধের প্রায় ২৫ মিনিটের মাথায় দুই গোলের ব্যবধানে এগিয়ে যায় কেরালা ব্লাস্টার্স। নোয়া সাদাউ এবং জেসুস জেমিনেজের সক্রিয়তায় আসে দুইটি গোল। যা অনেকটাই চাপে ফেলে দিয়েছিল ওডিশা ফুটবল দলকে। সুযোগ বুঝে চাপ বাড়তে শুরু করে জগন্নাথের রাজ্যের এই ফুটবল ক্লাব। সেই চাপ সামাল দিতে গিয়েই কার্যত দিশেহারা পরিস্থিতি দেখা দেয় কেরালার। শেষ পর্যন্ত আলেকজান্ডার কোয়েফের আত্মঘাতী গোলের মধ্যে দিয়ে ব্যবধান কমায় দল।

তারপর দিয়াগো মাউরিসিও গোল সমতায় ফেরায় জগন্নাথের রাজ্যের এই ক্লাবকে। সেই নিয়ে প্রচন্ড হতাশ কেরালা কোচ মিকেল স্ট্যাহরে। ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ” দুইটি গোলে এগিয়ে থাকার পর সেই লিড হারানো সত্যিই প্রচন্ড বেদনাদায়ক ছিল। কিন্তু আমাদের ছেলেরা যথেষ্ট লড়াই করেছে। সেই নিয়ে আমি যথেষ্ট খুশি। আমরা‌ পরিকল্পনা মাফিক ম্যাচ খেলেছি। অনুসরণ করেছি। আক্রমণভাগে আমরা জোর দিয়েছিলাম। আমরা সত্যিই দুটি গোলের যোগ্য ছিলাম।”

তিনি আরও বলেন, ” কিন্তু সময় এগোনোর সাথে সাথেই আমরা‌ গতি হারিয়ে ফেলেছিলাম। তারপর থেকেই প্রতিপক্ষ দল সক্রিয় হয়ে উঠেছিল। তবে আমরা নিজেদের উন্নত করার চেষ্টা করছি। এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। এমনকি, দিনের শেষে, ম্যাচ জেতার বিষয়ে হলেও, এই মুহূর্তে আমি মনে করি সবাই অনুভব করছে যে আমরা উদ্যমী, আমরা কঠোর পরিশ্রম করছি, আমরা মনোভাব দেখাচ্ছি, এবং আমরা একে অপরের জন্য খেলছি, এবং আমরা সমর্থকদের জন্য খেলছি। আশা করি সকলেই আমাদের পাশে থাকবেন।”