ফের জর্ডানের জাতীয় শিবিরে ডাক পেলেন হিজাজি

শেষ মরসুমের মতো এবারও রক্ষণভাগ নিয়ে যথেষ্ট সমস্যায় ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। যার খেসারত দিতে হচ্ছে মরসুমের প্রথম থেকেই। ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে এগিয়ে থেকেও…

east-bengal-defender-hijazi-maher-called-up-for-jordans

শেষ মরসুমের মতো এবারও রক্ষণভাগ নিয়ে যথেষ্ট সমস্যায় ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। যার খেসারত দিতে হচ্ছে মরসুমের প্রথম থেকেই। ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে এগিয়ে থেকেও পরাজিত হতে হয়েছিল শিলং লাজং এফসির কাছে। যা কিছুতেই মেনে নিতে পারেননি লাল-হলুদ সমর্থকরা। বারংবার প্রশ্নের মুখে পড়েছে ডিফেন্ডারের ভূমিকা। পরবর্তীতে এএফসি চ্যাম্পিয়নস লিগের টায়ার টুয়ের প্রিলিমিনারী ম্যাচ হোক কিংবা ইন্ডিয়ান সুপার লিগের ম্যাচ। রক্ষণভাগ নিয়ে প্রশ্ন উঠেছে বারংবার।

   

এসবের মাঝেই ফের জাতীয় দলে ডাক পেয়েছেন লাল-হলুদের তারকা ডিফেন্ডার হিজাজি মাহের (Hijazi Maher)। যারফলে পরবর্তী বিশ্বকাপ কোয়ালিফায়ারের ফাইনাল রাউন্ড খেলতে খুব শীঘ্রই নিজের দেশে উড়ে যাবেন হিজাজি (Hijazi Maher)। যুক্ত হবেন দলের সঙ্গে। তারপর সব ঠিকঠাক থাকলে আগামী ১০ই অক্টোবর সাউথ কোরিয়া এবং ১৫ই অক্টোবর ওমানের বিপক্ষে জাতীয় দলের জার্সিতে খেলতে দেখা যেতে পারে এই দাপুটে ডিফেন্ডারকে। এখন সেদিকেই নজর থাকবে সকলের।

তবে এটাই প্রথম নয়। গত আগস্ট মাসে উত্তর কোরিয়ার বিপক্ষে প্রদর্শনী ম্যাচ খেলেছিল জামাল সেল্লামির জর্ডান ফুটবল দল (Jordan national team)। সেই ম্যাচের জন্য ও ডাকা হয়েছিল লাল-হলুদের এই স্তম্ভকে। সেখানে নজর কেড়েছিলেন এই তারকা। এবার ফের এই ডিফেন্ডারের উপর ভরসা রাখলেন সেল্লামি। যারফলে আগামী ৫ অক্টোবর জামশেদপুর ম্যাচে হিজাজিকে (Hijazi Maher) পাওয়া গেলেও পরবর্তী বেশ কয়েকটি ম্যাচে তাঁকে পাবে না ময়দানের এই প্রধান।

এই পরিস্থিতিতে দলের রক্ষণভাগ সাজাতে গিয়ে কিছুটা হলেও চাপে থাকবেন অন্তর্বর্তীকালীন কোচ বিনো জর্জ। তবে মনে করা হচ্ছে ডার্বি ম্যাচের আগেই চূড়ান্ত হয়ে যাবে ইমামি ইস্টবেঙ্গলের নতুন কোচ। সেক্ষেত্রে তাঁর পরিকল্পনা অনুযায়ী চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ম্যানেজমেন্ট।