বিশ্বে সন্ত্রাসবাদের কোনও স্থান নেই, নেতানিয়াহুকে ফোনে বললেন মোদী

PM Modi: মধ্যপ্রাচ্য এশিয়ার বাড়তে থাকা পরিস্থিতির মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথা বলেছেন। প্রধানমন্ত্রী মোদি…

PM Modi speaks to Netanyahu

PM Modi: মধ্যপ্রাচ্য এশিয়ার বাড়তে থাকা পরিস্থিতির মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথা বলেছেন। প্রধানমন্ত্রী মোদি ইনস্টাগ্রামে এই তথ্য পোস্ট করে বলেছেন যে আমাদের বিশ্বে সন্ত্রাসবাদের কোনও স্থান নেই। মধ্যপ্রাচ্য এশিয়ায় বর্তমানে উত্তেজনা বাড়ছে। একদিকে ইজরায়েল, অন্যদিকে হামাস, হিজবুল্লাহ, ইয়েমেনের হুথি ও ইরান। ইজরায়েল তার শত্রু দেশগুলোর বিরুদ্ধে ক্রমাগত কঠোর ব্যবস্থা নিচ্ছে। এই পরিস্থিতিতে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর (Benjamin Netanyahu) সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এক্স-এ পোস্ট করে এই তথ্য দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। এর সঙ্গে তিনি লিখেছেন যে আমাদের বিশ্বে সন্ত্রাসবাদের কোন স্থান নেই। আঞ্চলিক উত্তেজনা রোধ করা এবং সব হোস্টেজদের নিরাপদ মুক্তি নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। ভারত শান্তি ও স্থিতিশীলতার দ্রুত পুনঃপ্রতিষ্ঠার প্রচেষ্টাকে সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ।

   

এর আগে সোমবার ইজরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু ইরানের সরকারের কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, ইরানের শাসকগোষ্ঠী ক্রমাগত সেখানকার জনগণকে দমন করছে। নেতানিয়াহু বলেন, যে অর্থ ইরানের উন্নয়নে ব্যবহার করা যেতে পারে, ইরান সেই অর্থ অস্ত্র ও বিদেশী যুদ্ধে অপচয় করছে।

হিজবুল্লাহ নেতাদের লক্ষ্য করে এবং লেবাননে তাদের ঘাঁটি লক্ষ্য করে ইজরায়েল ক্রমাগত হামলা চালিয়ে যাচ্ছে। মধ্য বৈরুতে এয়ারস্ট্রাইক চালিয়েছে ইজরায়েল। বিশেষ বিষয় হল, এক বছরের সংঘাতের মধ্যে বৈরুতে এটাই ইজরায়েলের প্রথম এয়ারস্ট্রাইক।