বাংলায় প্রথম কপ ইউনিভার্স ছবি ! কিন্তু কোন পরিচালকের হাত ধরে?

বলিউডের একাধিক কপ ইউনিভার্স ছবি তৈরি হয়েছে। তবে বাংলায় এখনও অবধি কোন কপ ইউনিভার্স ছবির দেখা মেলেনি। তবে অপেক্ষার অবাসান পরিচালক প্রতিম ডি গুপ্তর(Pratim D.…

Bengali Cop Universe

বলিউডের একাধিক কপ ইউনিভার্স ছবি তৈরি হয়েছে। তবে বাংলায় এখনও অবধি কোন কপ ইউনিভার্স ছবির দেখা মেলেনি। তবে অপেক্ষার অবাসান পরিচালক প্রতিম ডি গুপ্তর(Pratim D. Gupta)হাতে ধরে আসছে বাংলার প্রথম কপ ইউনিভার্স (Bengali Cop Universe)। ছবির নাম চালচিত্র(Chaalchitro)।

জানা গিয়েছে ছবিতে কলকাতার বুকে ঘটে যাওয়া একের পর এক খুনের তদন্তে নামবে কপ বাহিনি(Bengali Cop Universe)। পরিচালক প্রতিম ডি গুপ্তর এই ছবিতে শুধু টলিউড অভিনেতা নয় বরং দেখা মিলবে বলিউড এবং ঢালিউডের অভিনেতাদের। চালতিত্র ছবিতে চারজন পুলিশের চরিত্রে দেখা যাবে টলিউডের টোটা রায়চৌধুরী এবং অনির্বাণ চক্রবর্তীর। বলিউডের শান্তনু মাহেশ্বরী এবং ঢালিউডের জিয়াউল ফারুক অপূর্বকে।

   

ছবিতে একটি গুরত্বপূর্ণ ভূমিকায় দেখা যেবে ওপার বাংলার জিয়াউল ফারুক অপূর্বকে(Ziaul Faruq Apurba)। এটিই তার টলিউডে প্রথম ছবি। এছাড়াও ছবিতে গুরত্বপূর্ণ চরিত্রে রয়েছে রাইমা সেন, স্বস্তিকা দত্ত, ব্রাত্য বসুকে। ছবি প্রসঙ্গে পরিচালক প্রতিম ডি গুপ্তর সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘শহরে পর পর খুন হতে থাকে। আর খুনের পর মরদেহগুলোকে যেভাবে সাজিয়ে রাখা হয় সেটার সঙ্গে ১২ বছর পুরোনো একটি কেসের মিল পায় টোটার চরিত্র। সত্যিই কি সেই কেসের সঙ্গে এই কেসের মিল আছে, নাকি তদন্তে নতুন কিছু উঠে আসবে সেটা নিয়েই এই ছবি।’

২০২৩ সালে পরিচালক নিয়ে আসেন তাঁর প্রথম হিন্দি রোমান্টিক থ্রিলার-ফ্যান্টাসি সিরিজ ‘টুথপরি: হোয়েন লাভ বাইটস’ ৷ সিরিজটি মুক্তি পায় জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মে ৷ সিরিজটি প্রচুর প্রশংসা পেয়েছিল।
চালচিত্র ছবিতে রাইমাকে দেখা যাবে টোটার স্ত্রীর চরিত্রে। স্বস্তিকা হবেন শান্তনুর প্রেমিকা। এই মাল্টিস্টার কাস্ট ছবিটি চলতি বছরের বড়দিনে মুক্তি পেতে পারে।

উল্লেখ্য, চলতি বছরের পুজো জমজমাট হতে চেলেছে সব সিনেপ্রেমীদের জন্য, তবে এখানেই শেষ নয় এ বছর বড়দিনও জমজমাট হতে চলেছে সিনেপ্রেমীদের জন্য এমনই খবর ইন্ডস্ট্রি সূত্রে। জানা গিয়েছে এবছর বড়দিনে মুক্তি পাবে এক গুচ্ছ বাংলা ছবি। এই তালিকায় রয়েছে উইন্ডোজ প্রযোজনা সংস্থার ‘আমার বস’, দেবের ‘খাদান’। এখানেই শেষ নয়। অনীক দত্তের ‘যত কাণ্ড কলকাতাতেই’ এবং প্রতিম ডি গুপ্তর আগামী ছবি ‘চালচিত্র’মুক্তি পাবে বড়দিনে।