ছদ্মনামে আধার কার্ড, গোপনে ১০ বছর ভারতে কী করছিল এই পাকিস্তানি পরিবার?

দীর্ঘদিন ধরে গোপনে ভারতে বসবাস করছিল এক পাকিস্তানি দম্পতি (Pakistan)।ব্যাঙ্গালুরুতে (Bangaluru) বাবা-মা ও স্ত্রীকে নিয়ে রীতিমতো সংসার পেতে বসেছিল এক পাক নাগরিক। গোপন সূত্রে খবর…

pakistani citizen and his family arrested with fake passport and aadhar card in bangaluru

দীর্ঘদিন ধরে গোপনে ভারতে বসবাস করছিল এক পাকিস্তানি দম্পতি (Pakistan)।ব্যাঙ্গালুরুতে (Bangaluru) বাবা-মা ও স্ত্রীকে নিয়ে রীতিমতো সংসার পেতে বসেছিল এক পাক নাগরিক। গোপন সূত্রে খবর পেয়ে রবিবার ব্যাঙ্গালুরুর জিগানি (jigani) এলাকা থেকে তাঁদের গ্রেফতার করেছে পুলিশ (Pakistani citizen arrested)। ধৃতদের থেকে পাসপোর্ট সহ একাধিক আধার কার্ড (Aadhar card) উদ্ধার হয়েছে। ঘটনাকে কেন্দ্র রীতিমতো শোরগোল পড়েছে আইটি নগরীতে। 

ইজরায়েলের আক্রমণ ইঙ্গিত? নেতানিয়াহুর দাবি ইরানবাসী দ্রুত মুক্ত হবেন

   

এই প্রসঙ্গে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বরা জানান, গোটা বিষয়ের তদন্ত চলছে। তাঁরা কোথা থেকে ছদ্ম নামে পাসপোর্ট সহ আধার কার্ড বানালো তাও খতিয়ে দেখছে জিগানি থানার পুলিশ। গতবছর ওই পরিবারটি ব্যাঙ্গালুরুতে এসে বসবাস করছে। তার আগে ভারতের অন্যান্য জায়গায় থাকত তাঁরা। গত ১০ বছর আগে অর্থ্যাৎ ২০১৪ সালে ভারতে প্রবেশ করে পরিবারটি। 

মানহানির মামলায় সুপ্রিম স্বস্তিতে অরবিন্দ, অতীশি

এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী পাল্টা প্রশ্ন করে বলেন, ১০ বছর আগে ভারতে ঢুকলে এতদিন গোয়েন্দা সংস্থাগুলি কী করছিল? তাঁদের কাছে এই বিষয়ে কোনও তথ্য কী ছিল না। তিনি যে ঘুরিয়ে কেন্দ্রের মোদী সরকারের ঘাড়ে দোষ চাপাতে চাইছেন সেই কথা বলাই বাহুল্য। 

নির্যাতিতার ছবি ‘ভাইরাল’ কেন? অভিযুক্ত ৭ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাজ্যকে ‘সুপ্রিম’ নির্দেশ

গত সপ্তাহে ব্যাঙ্গালুরু থেকে আলফা জঙ্গি নেতা গিরিশ বড়ুয়া ওরফে গৌতম বড়ুয়াকে গ্রেফতার করেছে জিগানি থানার পুলিশ। ব্যাঙ্গালুরুতে একের পর এক ভারত-বিরোধী সন্দেহভাজনদের ঘাঁটি হয়ে ওঠায় উদ্বেগ বাড়ছে কেন্দ্রের।