‘রাহুলের তিন প্রজন্মও পারবে না’, নির্বাচনী সভায় হুঙ্কার অমিতের!

নির্বাচনী প্রচারে গিয়ে কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। হরিয়ানায় বিধানসভা নির্বাচনের আবহে বাদশাপুরে একটি জনসভায় বক্তব্য রাখার সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী…

amit shah

নির্বাচনী প্রচারে গিয়ে কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। হরিয়ানায় বিধানসভা নির্বাচনের আবহে বাদশাপুরে একটি জনসভায় বক্তব্য রাখার সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, “আমি হরিয়ানায় একটি নতুন প্রবণতা দেখছি।

হাতিন থেকে থানসেসর এবং থানসেসর থেকে পালওয়াল পর্যন্ত, কংগ্রেসের মঞ্চে ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলে স্লোগান উঠছে। আমি রাহুল গান্ধীকে জিজ্ঞেস করতে চাই যে, আপনার দলের নেতা-কর্মীরা যখন ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিচ্ছেন, তখন আপনি কেন চুপ করে আছেন?”

   

এরপরই স্বরাষ্ট্রমন্ত্রী জনগণের উদ্দেশ্যে প্রশ্ন করেন, “কাশ্মীর আমাদেরই নাকি নয়? আর্টিকেল ৩৭০ অপসারণ করা হয়েছে কি না? কংগ্রেস এবং রাহুল বাবা বলে যে তারা ৩৭০ ধারা ফিরিয়ে আনবে। এমনকি রাহুল গান্ধীর তিন প্রজন্মও ৩৭০ ধারা ফিরিয়ে আনতে পারবে না। হরিয়ানার তরুণরা কাশ্মীর রক্ষার জন্য অনেক ত্যাগ স্বীকার করেছে। তাদের এই ত্যাগ কখনও বৃথা যাবে না।”

প্রসঙ্গত, হরিয়ানার নির্বাচনকে সামনে রেখে কংগ্রেস কৃষকদের এবং মহিলাদের স্বার্থকে গুরুত্ব দেওয়ার চেষ্টা করছে। কৃষক কমিশন গঠন এবং ডিজেল ভর্তুকির মাধ্যমে ক্ষুদ্র কৃষকদের পাশে দাঁড়ানোর পরিকল্পনা, কৃষক আন্দোলনে নিহতদের শহিদ হিসেবে স্মরণ করা এবং তাঁদের পরিবারের জন্য চাকরির প্রতিশ্রুতির কথা বলছে কংগ্রেস।

এছাড়াও, ‘ইন্দিরা লাডলি বেহেন যোজনা’-র মাধ্যমে মহিলাদের প্রতি মাসে ২০০০ টাকা করে দেওয়ার পরিকল্পনার কথাও বলেছে তারা। এর মাধ্যমে সমাজে আর্থিক সহায়তা এবং সুরক্ষা বৃদ্ধি হবে বলেই আশা করেছে কংগ্রেস। অনেকেই মনে করছেন, এই ধরনের উদ্যোগ ভোটারদের মধ্যে যথেষ্ট আকর্ষণ সৃষ্টি করতে পারে।

অন্যদিকে, চাকরির প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। ঝাড়ুদারের চাকরির জন্য আবেদন করেছেন অনেকেই। সেই ইস্যুকেই বারবার সামনে তুলে ধরছে কংগ্রেস। নির্বাচনের দিন যত এগিয়ে আসছে রাজনীতির ময়দানে কংগ্রেস-বিজেপির লড়াই তত জোরদার হয়ে উঠছে।