নবরাত্রির উৎসবে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার আশঙ্কা! সতর্কতা জারি মুম্বাই পুলিশের

নবরাত্রির উৎসবে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার আশঙ্কা করা হচ্ছে। হামলার আশঙ্কা প্রকাশ করেছে মুম্বাই পুলিশ। সন্ত্রাসী হামলার বিষয়ে পুলিশ সতর্কতা জারি করেছে। এ কারণে সব থানার…

terrorist attacks Navratri festival

নবরাত্রির উৎসবে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার আশঙ্কা করা হচ্ছে। হামলার আশঙ্কা প্রকাশ করেছে মুম্বাই পুলিশ। সন্ত্রাসী হামলার বিষয়ে পুলিশ সতর্কতা জারি করেছে। এ কারণে সব থানার ইনচার্জ, এসিপি, ডিসিপি, পুরসভার ওয়ার্ড অফিস এবং কমিশনারের কার্যালয় গুলিকে সতর্ক করা হয়েছে এবং সতর্কতা অবলম্বন করার নির্দেশ দেওয়া হয়েছে। অল্প কিছু দিনের অপেক্ষা নবরাত্রির উৎসব উদযাপিত হবে দেশ জুড়ে, যার কারণে অনেক জায়গায় প্যান্ডেল তৈরি করা হয়েছে এবং লক্ষাধিক মানুষের সমাগম হয়। এদিকে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার আশঙ্কা করা হচ্ছে। জনগণের মধ্যে কিছু সমাজবিরোধী বা সন্ত্রাসী লুকিয়ে থাকার সম্ভাবনা প্রকাশ করছে মুম্বাই পুলিশ এবং এতে জনজীবন ও সম্পদের ক্ষতি হতে পারে বলে মনে করা হচ্ছে।

পুলিশ আশঙ্কা প্রকাশ করেছে যে সন্ত্রাসীরা সাধারণ মানুষের সাথে ভাড়াটিয়া সেজে লুকিয়ে রয়েছে এবং তাদের হামলা চালানোর মত অশুভ উদ্দেশ্য থাকতে পারে। সন্ত্রাসের এই ছায়ার কারণে, মুম্বাই পুলিশ সাধারণ মানুষকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে, বিশেষ করে বাড়িওয়ালা এবং ভাড়াটেদের সতর্ক করা হয়েছে। কোনো সন্দেহজনক কার্যকলাপ দেখা গেলে বা কোনো ব্যক্তিকে সন্ত্রাসী বলে সন্দেহ হলে তাৎক্ষণিকভাবে পুলিশকে জানাতে বাড়িওয়ালাদের নির্দেশ দেওয়া হয়েছে।

   

সন্ত্রাসী হুমকির মাঝে, মুম্বাই পুলিশ জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ক্রমাগত চেষ্টা করছে। পুলিশ সব হোটেল, ট্যুরিস্ট গেস্ট হাউস ও বাড়িওয়ালাদের নির্দেশনা দিয়েছে। মুম্বাই পুলিশের সিটিজেন পোর্টাল সাইটে অতিথি বা ভাড়াটে সম্পর্কে সম্পূর্ণ তথ্য নিবন্ধন করার জন্য তাদের নির্দেশ দেওয়া হয়েছে। যারা এটা মানবেন না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ আশঙ্কা প্রকাশ করেছে যে সন্ত্রাসীরা শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নষ্ট করতে অনেক ডিভাইস ব্যবহার করতে পারে। ভিভিআইপি বা জনবহুল স্থানকে লক্ষ্য করে তারা সরকারি সম্পত্তির ক্ষতি করতে পারে। এই কারণে, মুম্বাই পুলিশ কিছু ডিভাইসের ব্যবহার নিষিদ্ধ করেছে, যার মধ্যে রয়েছে ড্রোন ক্যামেরা, রিমোট কন্ট্রোল, মাইক্রো লাইট এয়ারক্রাফ্ট বা প্যারা গ্লাইডার, প্যারা মোটর, হ্যান্ড গ্লাইডার, হট এয়ার বেলুন এবং অন্যান্য জিনিস।