পুনরুজ্জীবিত বাগানের বিরুদ্ধে লড়াই করতে চলেছে অপরাজিত বেঙ্গালুরু

অপরাজিত বেঙ্গালুরু এফসি এবার মুখোমুখি হতে চলেছে পুনরুজ্জীবিত মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্টের। শনিবার, ২৮ সেপ্টেম্বর বেঙ্গালুরুর শ্রীর কান্তিরাভা স্টেডিয়ামে ইন্ডিয়ান সুপার লিগ (ISL 2024)…

Bengaluru FC vs Mohun Bagan

অপরাজিত বেঙ্গালুরু এফসি এবার মুখোমুখি হতে চলেছে পুনরুজ্জীবিত মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্টের। শনিবার, ২৮ সেপ্টেম্বর বেঙ্গালুরুর শ্রীর কান্তিরাভা স্টেডিয়ামে ইন্ডিয়ান সুপার লিগ (ISL 2024) ২০২৪-২৫ মরসুমের একটি গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে এই দুই শক্তিশালী দল। ঘরের মাঠে অপরাজিত থাকা বেঙ্গালুরু এফসি (Bengaluru FC) টানা দুই ম্যাচ জিতে শক্তিশালী শুরু করেছে এবং তাদের জয়রথ ধরে রাখতে চায় নিজেদের সমর্থকদের সামনে।

অন্যদিকে, হোসে মোলিনার মোহনবাগান নর্থইস্ট ইউনাইটেডের বিপক্ষে কামব্যাক জয়ের পর এবার তাদের দ্বিতীয় জয়ের লক্ষ্যে মাঠে নামবে। মারিনার্সরা বেঙ্গালুরুর মজবুত রক্ষণ ভাঙতে এবং গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট অর্জন করতে বদ্ধপরিকর, যা এই ম্যাচটিকে আরও উত্তেজনাপূর্ণ করে তুলেছে।

   

বেঙ্গালুরু এফসি
বেঙ্গালুরু এফসি এই মৌসুমে ভালো সূচনা করেছে এবং তারা ইতিমধ্যেই প্রয়োজনীয় গতি অর্জন করেছে। ব্লুজরা টানা দুই ম্যাচে জয়ী হয়েছে এবং ঘরের মাঠে মোহনবাগানের বিপক্ষে সেই ধারাবাহিকতা ধরে রাখতে চাইবে। তবে কোচ জেরার্ড সরাগোজা জানেন, মোহনবাগানের মতো শক্তিশালী প্রতিপক্ষকে হারানো সহজ হবে না, বিশেষ করে তারা নিজেদের গতিতে ফিরেছে। বেঙ্গালুরুকে শীর্ষ ফর্মে খেলতে হবে এবং দলগত সমন্বয় বজায় রাখতে হবে যদি তারা আরও তিন পয়েন্ট ঘরে তুলতে চায়। মোহনবাগানও ছন্দে রয়েছে, তাই দেখা যাবে বেঙ্গালুরু কীভাবে এই কঠিন ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছে এবং তারা কি অপরাজিত থাকার রেকর্ড বজায় রাখতে সক্ষম হবে।

মোহনবাগান
মোহনবাগান আইএসএলের ২০২৪-২৫ মৌসুমে কাঙ্ক্ষিত ফলাফল দিয়ে শুরু করতে পারেনি, তবে তারা দ্রুতই ঘুরে দাঁড়িয়েছে। শেষ ম্যাচে হাইল্যান্ডার্সদের বিপক্ষে পিছিয়ে থেকেও জয় ছিনিয়ে এনে তিন পয়েন্ট অর্জন করেছে। বেঙ্গালুরুর বিপক্ষে ভাল হেড-টু-হেড রেকর্ড থাকা মোহনবাগান এই ম্যাচেও ইতিবাচক ফলাফল আশা করছে এবং তাদের জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে চাইছে।

কোচ হোসে মোলিনা নিশ্চিত করতে চাইবেন যে, মরসুমের শুরুতেই তার দল পয়েন্ট তালিকায় শক্ত অবস্থান তৈরি করতে পারে। মৌসুমের শুরু থেকেই চাপ সৃষ্টি করা খুব গুরুত্বপূর্ণ, কারণ মোহনবাগান আরেকটি সফল আইএসএল অভিযানকে লক্ষ্য করে এগোচ্ছে।

চোট এবং দলগত খবর
বেঙ্গালুরু এফসির সকল খেলোয়াড়ই ফিট এবং তাদের পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, মোহনবাগানের আলবার্তো রড্রিগেজ এবং আশিক কুরুনিয়ান এখনও সম্পূর্ণ ফিট নন এবং এই গুরুত্বপূর্ণ ম্যাচটি মিস করবেন।

হেড টু হেড
খেলা হয়েছে – ৯টি
বেঙ্গালুরু এফসি জিতেছে – ১
মোহনবাগান জিতেছে – ৭
ড্র – ১