Panagiotis Dilmperis: হায়দরাবাদ এফসির বিরুদ্ধে জয়ের পর অনন্য রেকর্ড ডিলম্পেরিসের

স্টাইকস ভার্গেটিসের হঠাৎ প্রস্থানের পর গ্রীক কোচ প্যানাজিওটিস ডিলম্পেরিসের (Panagiotis Dilmperis) অধীনে পাঞ্জাব এফসি ২০২৪-২৫ ইন্ডিয়ান সুপার লিগ (ISL 2024) মরসুমে এক জাদুকরী সূচনা করেছে।…

Panagiotis Dilmperis

স্টাইকস ভার্গেটিসের হঠাৎ প্রস্থানের পর গ্রীক কোচ প্যানাজিওটিস ডিলম্পেরিসের (Panagiotis Dilmperis) অধীনে পাঞ্জাব এফসি ২০২৪-২৫ ইন্ডিয়ান সুপার লিগ (ISL 2024) মরসুমে এক জাদুকরী সূচনা করেছে। তারা প্রথম তিনটি ম্যাচেই জয় লাভ করেছে এবং তৃতীয় সপ্তাহের মাঝামাঝি সময়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে। এই দুর্দান্ত সূচনা পাঞ্জাবের কোচ ডিলমপেরিসকে আইএসএলের ইতিহাসে প্রথম কোচ হিসেবে অভিষেক মরসুমে টানা তিনটি ম্যাচ জয়ের অনন্য কৃতিত্ব অর্জন করতে সাহায্য করেছে।

প্যানাজিওটিস ডিলম্পেরিসের নেতৃত্ব কেবল দলের ফলাফলের ক্ষেত্রেই নয়, মাঠে পাঞ্জাব এফসির পারফরম্যান্স এবং প্রতিটি ম্যাচে প্রবেশের মানসিকতা পরিবর্তন করতেও বিশাল অবদান রেখেছে। যদিও তারা প্রথম ম্যাচেই লুকা মাজসেনের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারিয়েছিল, তবুও তাদের গতি থামেনি। ডিলম্পেরিসের কৌশলে দলটি বিকল্প পথে গোলের সুযোগ তৈরি করেছে এবং শেষ দুই ম্যাচে চারটি গোল করেছে।

   

এটি পাঞ্জাবের অপরাজেয় মানসিকতা এবং দৃঢ়তার প্রমাণ, যা তাদের সফলতার পথে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ডিলম্পেরিসের আক্রমণাত্মক ফুটবল যেমন কার্যকর, তেমনি দর্শকদের জন্যও আনন্দদায়ক। তিনি পাঞ্জাব এফসিকে এমন একটি দলে রূপান্তরিত করেছেন, যারা সুন্দর ফুটবল খেলার পাশাপাশি ধারাবাহিকভাবে ফলাফলও আনতে সক্ষম।

পাঞ্জাব এফসির পরবর্তী চ্যালেঞ্জ
প্রথম তিনটি ম্যাচে জয়লাভের পর, পাঞ্জাব এফসি তাদের জয়ের ধারা ধরে রাখতে পুরোপুরি উৎসাহিত। কেরালা ব্লাস্টার্স এবং ওডিশা এফসির মতো শক্তিশালী দলের বিপক্ষে জয় তুলে নিয়ে তারা ইতিমধ্যেই প্রমাণ করেছে যে, এই মৌসুমে তারা বড় চমক দেখাতে পারে।

তবে পানাজিওটিস ডিলমপেরিস এবং তার দলের জন্য সামনে চ্যালেঞ্জ আরও কঠিন হতে চলেছে। তাদের পরবর্তী ম্যাচ বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে কান্তিরাভা স্টেডিয়ামে, যেখানে তাদের তারকা সমৃদ্ধ দলের মুখোমুখি হতে হবে। এরপর তারা মুখোমুখি হবে চেন্নাইয়িন এফসি এবং এফসি গোয়ার।
মরসুম যতই এগিয়ে যাবে, ম্যাচগুলি ততই কঠিন ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। এটি সেরা এবং সবচেয়ে শক্তিশালীদের টিকে থাকার লড়াই। তবে পাঞ্জাব এফসি এই মৌসুমে ইতিমধ্যেই প্রমাণ করেছে যে, তারা প্রতিটি চ্যালেঞ্জ মোকাবিলা করার মতো সক্ষমতা এবং দৃঢ় মানসিকতা ধারণ করে।