Tiljala case: তিলজলাকাণ্ডে ১৮ মাসের মধ্যে ধর্ষকের মৃত্যুদণ্ডের সাজা ঘোষণা আদালতের

কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় দোষীকে মৃত্যুদণ্ড দেওয়ার দাবি উঠেছে সব মহলে। একইসঙ্গে ঠিক ১৮ মাস আগে…

Tiljala case

কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় দোষীকে মৃত্যুদণ্ড দেওয়ার দাবি উঠেছে সব মহলে। একইসঙ্গে ঠিক ১৮ মাস আগে এক কিশোরীকে নৃশংসভাবে খুনের ঘটনায় দোষীকে মৃত্যুদণ্ড ঘোষণা করেছে কলকাতার আলিপুর আদালত। ২০২৩ সালের মার্চ মাসে, কলকাতার তিলজলায় এক ৬ বছর বয়সী মেয়ের মৃতদেহ পাওয়া যায়। অভিযোগ, ওই নাবালিকাকে যৌন নির্যাতন করে খুন করা হয়েছে। শুধু তাই নয়, মেয়েটির মৃত্যু নিশ্চিত করতে মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করা হয়েছে বলেও অভিযোগ উঠে। সেই ঘটনায় মৃত্যুদণ্ড ঘোষণা করেছে আলিপুর আদালত।
অভিযোগ উঠেছে মৃত তরুণীর প্রতিবেশী অলোক কুমারের বিরুদ্ধে। বুধবার আদালত তাকে দোষী সাব্যস্ত করেন। বৃহস্পতিবার তার শাস্তি ঘোষণা করা হয়। এ ঘটনায় ৪৫ জন সাক্ষ্য দিয়েছেন বলে জানা গেছে। গত বছরের মার্চ মাসে প্রতিবেশীর বাড়ি থেকে মেয়েটির দেহ উদ্ধার করা হয়। হাত, পা ও মুখ বাঁধা অবস্থায় তিলজলা থেকে মেয়েটির দেহ উদ্ধার হয়। এই ঘটনাকে কেন্দ্র করে তিলজলায় বিক্ষোভ শুরু হয়েছে। ভাঙচুর করা হয় তিলজলা থানা, প্রতিবাদে রেল অবরোধ ও হয়।

অলোক কুমার নামে এক ব্যক্তি তিলজলা থানা এলাকার শ্রীধর রায় রোডের বাসিন্দা। তার ফ্ল্যাটের রান্নাঘরে গ্যাস সিলিন্ডারের পাশে নাবালিকার দেহ পাওয়া যায়। এ ঘটনার পর ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয় এবং পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়।
বুধবার, আলিপুরের বিশেষ POCSO আদালত অলোক কুমারকে দোষী সাব্যস্ত করে। তার বিরুদ্ধে অপহরণ, ধর্ষণ ও অস্বাভাবিক যৌন নির্যাতনের অভিযোগ আনা হয়। বিচারক বললেন, “তুমি তোমার বিকৃত লালসা চরিতার্থ করে সবচেয়ে নিষ্ঠুর কাজ করেছ।” বিচারক বলেন পুলিশ সমস্ত অভিযোগের প্রমাণ পেয়েছে, অলোক কুমারের বিরুদ্ধে সাক্ষ্য দেওয়া ৪৫ জন সাক্ষী। বিচারক আরও বলেন, “শিশুটিকে জোর করে তার যৌন ইচ্ছার জন্য বাড়িতে আটকে রাখা হয়েছিল। বিচারক পুরো ঘটনাটিকে একটি নৃশংস অপরাধ বলে অভিহিত করেছেন।”

   

বিচারক অভিযুক্তকে বলেন, আপনি একজন ডেলিভারি বয়। আপনি একটি শিশুর সাথে যা করেছেন তা থামানোর ক্ষমতা আপনার ছিল না, আপনি অমানবিক নিষ্ঠুরতা করেছেন, এমন অপরাধ যা খুব কমই দেখা যায়। তোমার উদ্দেশ্য ছিল অপরাধ করে পালিয়ে যাওয়া। এই অপরাধ বিরল নয়, বরং বিরলতম, ও নৃশংস হত্যাকাণ্ড।