আইফোনে পেয়ে যান এই নতুন বৈশিষ্ট্য, হাত ব্যবহার না করে কথা বলেই হবে সব কাজ

Apple iPhone 16 সিরিজের সঙ্গে, কোম্পানিটি তার নতুন অপারেটিং সিস্টেম iOS18ও চালু করেছে। সংস্থাটি ব্যবহারকারীদের জন্য এই নতুন অপারেটিং সিস্টেমটি রোলআউট করা শুরু করেছে। আইফোন…

iPhone-Features

Apple iPhone 16 সিরিজের সঙ্গে, কোম্পানিটি তার নতুন অপারেটিং সিস্টেম iOS18ও চালু করেছে। সংস্থাটি ব্যবহারকারীদের জন্য এই নতুন অপারেটিং সিস্টেমটি রোলআউট করা শুরু করেছে। আইফোন ব্যবহারকারীদের জন্য iOS 18-এ যুক্ত করা এই নতুন বৈশিষ্ট্যটির নাম ভয়েস কন্ট্রোল।

আইফোন ভয়েস কন্ট্রোল বৈশিষ্ট্য কী এবং এই বৈশিষ্ট্যটি আপনাকে কীভাবে সাহায্য করবে? আজ আমরা আপনাকে এই সম্পর্কে তথ্য দিতে চলেছি। 

   

আইফোন ভয়েস কন্ট্রোলের সুবিধা কী?
অ্যাপলের অফিসিয়াল সাইটে ভয়েস কন্ট্রোল ফিচারটির (iPhone Features) নাম দেওয়া হয়েছে ভোকাল শর্কাট। এটি এমন একটি দুর্দান্ত বৈশিষ্ট্য যা আপনি যখন কথা বলবেন তখন আপনার সমস্ত কাজ খুব সহজে করবে। এই ফিচারের (iPhone Features) সাহায্যে আপনি অ্যাপ খুলতে চান, কাউকে মেসেজ পাঠাতে চান বা আইফোনে যেকোনো কিছু সার্চ করতে চান, সব কাজই খুব সহজে হয়ে যাবে।

আপনি কি কখনও ভেবে দেখেছেন কেন আপনার ফোন দেরিতে চার্জ হয়? জানুন এই ৫টি কারণ

ভয়েস কন্ট্রোল সেটআপ
অ্যাপলের অফিসিয়াল সাইটে দেওয়া তথ্য অনুযায়ী, প্রথমে সেটিংসে যান, তারপর অ্যাক্সেসিবিলিটিতে যান এবং ভয়েস কন্ট্রোল অপশনে ক্লিক করুন। বৈশিষ্ট্যটি চালু করার পরে, কমান্ডটিতে ক্লিক করুন। কমান্ডে ট্যাপ করার পরে, নতুন কমান্ড তৈরি করুন-এ আলতো চাপুন। কমান্ড সেট করার পরে, আপনার কাজ হয়ে যাবে, এর পরে আপনি ফোনে সেট কমান্ড দেওয়ার সঙ্গে সঙ্গে আইফোন আপনার সমস্ত কাজ সহজেই করে ফেলবে।

কমান্ড সেট করার পরেও, আপনি যদি কমান্ডটি মুছে ফেলতে চান তবে এর জন্য আপনাকে সেটিংসে যেতে হবে, তারপরে অ্যাক্সেসিবিলিটি এবং তারপরে ভয়েস কন্ট্রোল অপশনে যেতে হবে। এর পরে, কমান্ডে ক্লিক করে শর্টকাটটি ডিলিট করতে হবে।