বুধে অপরিবর্তিত পেট্রোলের দাম, কলকাতা সহ গোটা দেশে জ্বালানীর দর কত?

সপ্তাহের শুরুতে দেশজুড়ে জ্বালানির নতুন মূল্য নির্ধারিত হয় দিল্লি, মুম্বাই, চেন্নাই ও কলকাতা – এই চার মহানগরীতে বুধবার জ্বালানী তেলের মূল্য (Petrol price today) অপরিবর্তিত…

today petrol price

সপ্তাহের শুরুতে দেশজুড়ে জ্বালানির নতুন মূল্য নির্ধারিত হয় দিল্লি, মুম্বাই, চেন্নাই ও কলকাতা – এই চার মহানগরীতে বুধবার জ্বালানী তেলের মূল্য (Petrol price today) অপরিবর্তিত রয়েছে।

১২০ কোটি টাকার দুর্নীতি, দল থেকে বহিস্কৃত মালবাজার পুরসভার প্রধান

   

বুধবার দেশে অপরিবর্তিত থাকল পেট্রোল-ডিজেলের দাম। বুধবার কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম ১০৪.৯৪ টাকা। দিল্লিতেও অপরিবর্তিত দাম লিটার প্রতি পেট্রোলের মূল্য ৯৪.৭২ টাকা। যেখানে এক লিটার ডিজেল কিনতে খরচ পড়বে ৮৭.৬২ টাকা। আবার মুম্বাইতে আজ প্রতি লিটার পেট্রোলের দাম ১০৩.৪৪ টাকাতেই অপরিবর্তিত রয়েছে। এই শহরে প্রতি লিটার ডিজেলের দাম ৮৯.৯৭ টাকা।

পুজোর মুখে চড়াও সবজির দাম, নিয়ন্ত্রণে বাজারে নামল টাস্ক ফোর্স

চেন্নাইতেও লিটার পিছু পেট্রোলের দাম লিটার প্রতি ১০০.৭৫ টাকা। আবার এক লিটার ডিজেল কেনার খরচ ৯২.৩৪ টাকা। শহর কলকাতায় আজ প্রতি লিটার পেট্রোলের দাম ১০৪.৯৫ টাকা। অন্যদিকে ডিজেলের মূল্য ৯১.৭৬ টাকা।

জেনে নিন কোন কৃষকরা সুবিধা পাবেন এই প্রকল্পে

দার্জিলিং জেলায় আজ প্রতি লিটার পেট্রোলের দাম সামান্য কমে হয়েছে ১০৪.৮০ টাকা। এই জেলায় আজ লিটার প্রতি ডিজেলের দাম ৯১.৬১ টাকা। বাঁকুড়ায় লিটার প্রতি ১০৫.৬৪ টাকা। আর ডিজেলের দর ৯২.৪০ টাকা। জানিয়ে রাখি, বিশ্ব বাজারে আজ ব্যারেল প্রতি ব্রেন্ট ক্রুডের দাম ৭৪.৫৭ ডলার। প্রসঙ্গত, ভারতে পেট্রোল এবং ডিজেলের দাম (Petrol Diesel Price) আন্তর্জাতিক স্তরে অপরিশোধিত তেলের দামের উপর ভিত্তি করে নির্ধারিত হয়। এর সঙ্গে যুক্ত হয় দেশ ও রাজ্য অনুযায়ী নির্দিষ্ট কর। যে রাজ্য বা দেশে সরকার দ্বারা নির্ধারিত করের পরিমাণ যত বেশি, সেই এলাকায় তেলের দাম তত বেশি।