বিকেল হতেই ঝমঝমিয়ে নামবে বৃষ্টি, কী জানাল হাওয়া অফিস?

ভ্যাপসা গরম থেকে মুক্তির কথা জানিয়ে দিল আবহাওয়া (Rain Forecast) দফতর। বিগত কয়েকদিন ধরেই আর্দ্রতাজনিত অস্বস্তিতে ভুগছিল কলকাতা সহ দক্ষিণবঙ্গের মানুষজন। বৃষ্টির আশায় দিন গুনছিল…

westher update today Kolkata

ভ্যাপসা গরম থেকে মুক্তির কথা জানিয়ে দিল আবহাওয়া (Rain Forecast) দফতর। বিগত কয়েকদিন ধরেই আর্দ্রতাজনিত অস্বস্তিতে ভুগছিল কলকাতা সহ দক্ষিণবঙ্গের মানুষজন। বৃষ্টির আশায় দিন গুনছিল সকলে। আজ সকাল থেকে গরম থাকলেও শহরের আকাশে মেঘদের আনাগোনা ছিল।

আর বেলা বাড়তেই সেই মেঘেই ঝমঝমিয়ে নামল বৃষ্টি। হাওয়া অফিস সূত্রে খবর, এই সপ্তাহে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। হাওয়া অফিস সূত্রে খবর, মধ্য বঙ্গোপসাগর এলাকায় জোড়া ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবার সম্ভাবনা রয়েছে।

   

চুক্তি বাতিলের জেরে পুজোয় বাড়বে খাবার তেলের দাম!

তারপর এই ঘূর্ণাবর্ত পশ্চিম ও উত্তর পশ্চিমের দিকে এগিয়ে যাবে বলে জানা গেছে। এই নিম্নচাপের ফলে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর সেই চিত্র ইতিমধ্যেই ধরা পড়েছে। বিকেল হবার সঙ্গে সঙ্গে বাড়ছে ভার্সিটির পরিমাণ। কালো মেঘ ঘনাচ্ছে আকাশে।

বৃষ্টির সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে বইবে হাওয়া। উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। জানা গেছে, দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়িতে বুধ ও বৃহস্পতিবার আরও বাড়বে বৃষ্টির পরিমাণ। তাছাড়াও, ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাঁকুড়া, দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং মুর্শিদাবাদে। এছাড়াও, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম এবং মুর্শিদাবাদেও ভারী বৃষ্টির জেরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।