ফোনের পাসওয়ার্ড ভুলে যাওয়ার পরেও আনলক করতে পারবেন, যদি করে থাকেন এই সেটিংস

আজকাল আমরা নিরাপত্তার জন্য ফোন সহ বিভিন্ন জায়গায় পাসওয়ার্ড (Phone Unlock Without Password) ব্যবহার করে থাকি। এমন পরিস্থিতিতে এতগুলো পাসওয়ার্ড মনে রাখা একটু কঠিন হতে…

Phone-Unlock-Without-Passwo

আজকাল আমরা নিরাপত্তার জন্য ফোন সহ বিভিন্ন জায়গায় পাসওয়ার্ড (Phone Unlock Without Password) ব্যবহার করে থাকি। এমন পরিস্থিতিতে এতগুলো পাসওয়ার্ড মনে রাখা একটু কঠিন হতে পারে। সমস্যা দেখা দেয় যখন নিজের ফোনের পাসওয়ার্ড ভুলে যাই। তবে এই সেটিংটি আপনার ফোনে রেখে দিলে আপনাকে এই নিয়ে চিন্তা করতে হবে না। এর জন্য আপনাকে বেশি কিছু করতে হবে না, শুধু এই পদ্ধতি অনুসরণ করুন।

পাসওয়ার্ড ছাড়া ফোন আনলক কিভাবে?
আপনার ফোনের সেটিংসে যান, সেটিংসে যাওয়ার পর সিকিউরিটি অ্যান্ড প্রাইভেসি অপশনটি দেখা যাবে। সিকিউরিটি অ্যান্ড প্রাইভেসি অপশনে ক্লিক করার পর একটু স্ক্রল করে নিচে যান।
এখানে আপনি মোর সিকিউরিটি অ্যান্ড প্রাইভেসি অপশন পাবেন, এই অপশনে ক্লিক করলে একটু স্ক্রল করার পর এক্সটেন্ড আনলক অপশন পাবেন। এক্সটেন্ড আনলক-এ আলতো চাপুন, এখানে আপনার লক স্ক্রিনের পাসওয়ার্ড লিখুন, গট ইট-এ ক্লিক করুন, এখন এক্সটেন্ড আনলক-এ আপনাকে তিনটি সেটআপ অপশন দেখানো হবে –

   

১.৩৫ লক্ষ টাকার iPhone 15 Pro Max পেয়ে যান ১ লক্ষ ১০ হাজার টাকার বিনিময়ে

প্রথমটি হল অন বডি ডিটেকশন – ফোনটি আপনার হাতে থাকা পর্যন্ত এই বৈশিষ্ট্যটি কাজ করবে। ততক্ষণ পর্যন্ত চালু থাকবে।

দ্বিতীয় অপশনটি হল- Trusted Place, এই ফিচারে আপনি যদি আপনার পছন্দের যেকোন লোকেশন যেমন বাড়ি, অফিস বা যে কোন জায়গায় যান, আপনার ফোন আনলক হয়ে যাবে।

তৃতীয় বিকল্পটি হল বিশ্বস্ত ডিভাইস – এই বিকল্পে, আপনার ফোন যে ডিভাইসের সঙ্গে যুক্ত থাকবে তার মাধ্যমে ফোনটি আনলক করা হবে। এখন আপনি চাইলে, এটির সঙ্গে ডিভাইসগুলিও যুক্ত করতে পারেন।
নোট করুন যে এই অপশনটির বিভিন্ন ডিভাইসে আলাদা নাম থাকতে পারে, আপনার ডিভাইস অনুযায়ী প্রক্রিয়াটি অনুসরণ করুন।

ডেটা সিকিউরিটির জন্য আপনার ফোনে সেটিংস করুন
১। আপনি যদি আপনার ডেটার সিকিউরিটি আরও বাড়াতে চান, তাহলে ফোনের সেটিংসে যান। এর পর সিকিউরিটি অপশনে গিয়ে সেটিতে ক্লিক করুন।
২। এখানে আপনি সিকিউরিটির জন্য অনেক অপশন পাবেন, এর মধ্যে থাকবে সিকিউরিটি আপডেট, গুগল প্লে সিস্টেম আপডেট এবং গুগল প্লে প্রোটেক্ট অপশন।
৩। এই সমস্ত অপশনগুলির মধ্যে, Google Play Protect অপশনে ক্লিক করুন, তারপরে স্ক্যান অপশনে ক্লিক করুন এবং স্ক্যানিং প্রক্রিয়া শুরু করুন।
এখানে, যদি আপনার ফোনে কোনো ধরনের ভাইরাস বা ভাইরাসযুক্ত অ্যাপ্লিকেশন থাকে, তাহলে তা আপনাকে দেখানো হবে। আপনি এখান থেকে তাদের সরাতেও পারেন।