iPhone 16-এর পর Apple এবার লঞ্চ করবে iPhone SE 4, জানুন দাম ও ফিচার

Apple সম্প্রতি iPhone 16 সিরিজ লঞ্চ করেছে, যার বিক্রি ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। এখন অনেকেই  SE 4-এর দিকে তাকিয়ে আছেন, যেটি হয়ে উঠবে অ্যাপলের সবচেয়ে…

iPhone-SE-4-Release-Date

Apple সম্প্রতি iPhone 16 সিরিজ লঞ্চ করেছে, যার বিক্রি ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। এখন অনেকেই  SE 4-এর দিকে তাকিয়ে আছেন, যেটি হয়ে উঠবে অ্যাপলের সবচেয়ে কম দামের আইফোন বলাযায়। এই স্মার্টফোনটি এসই সিরিজের বিশেষ আকর্ষণ হয়ে উঠতে পারে। কারণ iPhone SE 3 খুব কম পরিবর্তনের সঙ্গে ২০২২ সালে লঞ্চ করার পর এবার iPhone SE 4 লঞ্চ করতে চলেছে শীঘ্রই।

তবে SE 4 অ্যাপলের ফ্ল্যাগশিপ আইফোন সিরিজের একটি সাশ্রয়ী মূল্যের ভ্যারিয়েন্ট হয়ে উঠবে। তাই যাদের বাজেট কম এবং আইফোন কিনতে চান তাদের জন্য এসই সিরিজ একটি ভালো অপশন বলা যেতে পারে। ডিজাইন, ডিসপ্লে এবং ক্যামেরা থেকে দাম পর্যন্ত আসন্ন আইফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন সম্পর্কে আলোচনা করা হল।

   

iPhone SE 4 ডিজাইন এবং ডিসপ্লে
iPhone SE 4 সম্পর্কে একটি গুজব রয়েছে যে এটি iPhone 16 এর মতো ডিজাইনের সঙ্গে আসতে পারে। এই নতুন আইফোনে একটি বড় 6.1-ইঞ্চি OLED ডিসপ্লে এবং টাচ আইডি থেকে ফেস আইডিতে পরিবর্তন হওয়ার আশা করা যেতে পারে। তবে এটিতে আইফোন 14 এর মতো কিছু অপশন থাকতে পারে।

বিদ্যুৎ বিলের খরচ কমাতে অবলম্বন করুন এই সহজ কৌশল

পিছনে, এই আইফোনে একটি সিঙ্গেল ক্যামেরা থাকতে পারে। এছাড়াও, ইউএসবি-সি পোর্ট লাইটনিংয়ের জায়গায় অন্তর্ভুক্ত করা যেতে পারে এবং মিউট সুইচের জায়গায় অ্যাকশন বোতাম অন্তর্ভুক্ত করা যেতে পারে।

iPhone SE 4 এর স্পেসিফিকেশন
iPhone SE 4 8GB RAM সহ A18 চিপসেট সমর্থন করতে পারে। যাইহোক, CPU এবং GPU কোরে কিছু সীমাবদ্ধতা থাকতে পারে। ফোনটি SE 3-এর 12MP ক্যামেরার তুলনায় iPhone 14-এর মতো একটি 3,279mAh ব্যাটারি এবং একটি 48MP রিয়ার ক্যামেরা উপলব্দ থাকতে পারে। এটি এআই-চালিত বৈশিষ্ট্যগুলিও অন্তর্ভুক্ত করবে বলে আশা করা হচ্ছে।

iPhone SE 4 এর প্রত্যাশিত দাম
iPhone SE 4 এর বেস 64GB মডেলের প্রত্যাশিত মূল্য (iPhone SE 4 Release Date) প্রায় ৪২,০০০ টাকা হতে পারে। পুরনো SE সিরিজের আইফোনের মতো এই নতুন আইফোনটি মার্চ থেকে এপ্রিল ২০২৫-এর মধ্যে লঞ্চ হতে পারে। বর্তমানে অ্যাপল এর রিলিজের তারিখ (iPhone SE 4 Release Date) নিশ্চিত করেনি কোম্পানি।