আরজি কর কাণ্ডে নয়া মোড়, সিজিওতে হাজির পানিহাটির তৃণমূল বিধায়ক

৯ অগস্ট আরজি করে ধর্ষণ ও খুনের ঘটনায় (RG Kar Case) নিহত তরুণী চিকিৎসকের খবর প্রকাশ্যে আসে। আর সেই খবর প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়ে…

New Twist in the RG Kar Case, Panihati's TMC MLA Appears at the CGO

৯ অগস্ট আরজি করে ধর্ষণ ও খুনের ঘটনায় (RG Kar Case) নিহত তরুণী চিকিৎসকের খবর প্রকাশ্যে আসে। আর সেই খবর প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়ে শহরবাসী। প্রথমে এই ঘটনার তদন্তভারের দায়িত্ব কলকাতা পুলিশের কাছে থাকলেও পরবর্তীকালে সেই মামলা সিবিআই-এর হাতে হস্তান্তর হয়। আরজি করে ধর্ষণ-খুনের ঘটনায় ইতিমধ্যে হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে সিবিআই।

এবার সিবিআই স্ক্যানারে উঠে এল পানিহাটির তৃণমূল বিধায়ক নির্মল ঘোষের নাম। আরজি করে মহিলা চিকিৎসককের ধর্ষণ এবং খুনের ঘটনায় নির্মল ঘোষকে তলব করেছে সিবিআই। সোমবার তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছিল। সেইমতো সকাল ১১টার আগেই আজ সোমবার তিনি কেন্দ্রীয় সংস্থার দফতরে পৌঁছে যান।

   

জানা যাচ্ছে, ৯ অগস্ট তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের দিন হাসপাতালে ও শ্মশান দেখা গিয়েছিল পানিহাটির তৃণমূল বিধায়ককে। শুধু তাই নয়, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্র মারফত জানা গেছে, ঘটনার দিন ওই সময় আরজি করের তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষের সঙ্গেও কথা হয়েছিল নির্মল ঘোষের। এই ঘটনার তদন্তে নেমে সেই সূত্র পাওয়ার পরেই পানিহাটির তৃণমূল বিধায়ককে ডেকে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় এজেন্সি।

আদালতের নির্দেশে এই মামলার তদন্ত করছে সিবিআই। জানা যাচ্ছে, আজ ধর্ষণ-খুনের ঘটনায় তাঁকে জিজ্ঞাসাবাদ করার সময় তাঁর বয়ান রেকর্ড করতে পারে কেন্দ্রীয় গোয়েন্দারা। উল্লেখ, আরজি করের নির্যাতিতা যে এলাকার বাসিন্দা নির্মল ঘোষ সেখানকারই বিধায়ক। ওইদিন নির্যাতিতার পরিবারের সঙ্গেই তিনি হাসপাতালে গিয়েছিলেন।

প্রসঙ্গত, সন্দীপ ঘোষের পর আরজি করের ঘটনায় গ্রেফতার করা হয়েছে টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলকে। তাঁরা দুজনেই এখন সিবিআই হেফাজতে রয়েছেন। ইতিমধ্যে নির্যাতিতার ময়নাতদন্ত করেছিলেন যে চিকিৎসক সেই অপূর্ব বিশ্বাসকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এবার এদের সূত্র ধরে আরও কারোর নাম উঠে আসে কিনা এখন সেটাই দেখার।