ISRO-তে চাকরির সুবর্ণ সুযোগ! 103টি পদে নিয়োগ, শেষ তারিখের আগে এভাবে আবেদন করুন

ISRO Recruitment 2024: ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনে (ইসরো) চাকরি পাওয়ার জন্য আগ্রহী প্রার্থীদের একটি সুবর্ণ সুযোগ দেওয়া হচ্ছে। ISRO-র হিউম্যান স্পেস ফ্লাইট সেন্টার 103টি পদের…

ISRO

ISRO Recruitment 2024: ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনে (ইসরো) চাকরি পাওয়ার জন্য আগ্রহী প্রার্থীদের একটি সুবর্ণ সুযোগ দেওয়া হচ্ছে। ISRO-র হিউম্যান স্পেস ফ্লাইট সেন্টার 103টি পদের জন্য আবেদন আহ্বান করেছে। এর মধ্যে মেডিকেল অফিসার থেকে শুরু করে টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট এবং ড্রাফ্টসম্যান পর্যন্ত পদও অন্তর্ভুক্ত করা হয়েছে।

শূন্য পদের জন্য নিবন্ধনও শুরু হয়েছে। যে প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান এবং প্রয়োজনীয় যোগ্যতা রয়েছে, তারা এখানে দেওয়া সম্পূর্ণ বিবরণ দেখে নিন এবং জানুন যে আপনি কীভাবে এই পদগুলির জন্য আবেদন করতে পারেন। শেষ তারিখ কী এবং কীভাবে নির্বাচন প্রক্রিয়া হতে পারে, সম্পূর্ণ তথ্য দেখুন।

   

আপনি যদি ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ISRO-তে কাজ করতে চান তবে এটি আপনার জন্য একটি সুবর্ণ সুযোগ। ISRO 103 টি পদের জন্য আবেদন আমন্ত্রণ জানিয়েছে। পদগুলির জন্য নিবন্ধন 19 সেপ্টেম্বর 2024 থেকে শুরু হয়েছে। ১০৩টি পদের মধ্যে মেডিকেল অফিসার এসডির ২টি, মেডিকেল অফিসার এসির ১টি পদ, বিজ্ঞানী বা প্রকৌশলী এসসির ১০টি পদ, কারিগরি সহকারীর ২৮টি, বৈজ্ঞানিক সহকারীর ১টি পদ, টেকনিশিয়ান বি-এর ৪৩টি, টেকনিশিয়ানের ১৩টি পদ রয়েছে। ড্রাফটসম্যান ও অ্যাসিস্ট্যান্ট অফিসিয়াল ল্যাঙ্গুয়েজ পদে নিয়োগ দেওয়া হবে।

কীভাবে আবেদন করতে হবে
এই ISRO নিয়োগের জন্য, আপনাকে অনলাইনে আবেদন করতে হবে, যার জন্য আপনাকে ISRO-র অফিসিয়াল ওয়েবসাইট isro.gov.in-এ যেতে হবে। এখানে, ক্যারিয়ার বিভাগে গিয়ে, আপনি শূন্যপদগুলির জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পাবেন। এখানে আপনি এই পোস্টগুলির সাথে সম্পর্কিত সমস্ত বিবরণ পাবেন।

যোগ্যতা কী
আপনি ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিতে এই ISRO নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং বয়স সীমা সম্পর্কে তথ্য পাবেন। বিভিন্ন পদের জন্য এই যোগ্যতা ভিন্ন হবে। তাই প্রথমে আপনি যে পদের জন্য আবেদন করতে চান তার যোগ্যতা যাচাই করুন। উদাহরণস্বরূপ, এমবিবিএস ডিগ্রিধারী প্রার্থীরা মেডিকেল অফিসার নিয়োগের জন্য আবেদন করতে পারেন, ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী প্রার্থীরা কারিগরি সহকারীর জন্য আবেদন করতে পারেন। একইভাবে সব পদের জন্য আলাদা আলাদা যোগ্যতা চাওয়া হয়েছে।

আবেদনের শেষ তারিখ
এই ISRO চাকরির জন্য নিবন্ধন 19 সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে। আবেদনের শেষ তারিখ 9 অক্টোবর 2024। বাছাই প্রক্রিয়ায় বেশ কয়েকটি ধাপ রয়েছে যার মধ্যে রয়েছে লিখিত পরীক্ষা, দক্ষতা পরীক্ষা, সাক্ষাৎকার ইত্যাদি। এরপর ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিকেল টেস্টেও পাস করতে হবে।