প্রদেশ কংগ্রেসের নতুন সভাপতিকে কুণালের শুভেচ্ছা!

গতকাল অর্থাৎ ২১ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের প্রদেশ কংগ্রেসের সভাপতির পদ থেকে অধীর রঞ্জন চৌধুরীকে সরিয়ে দিয়ে কংগ্রেস কর্মী শুভঙ্কর সরকারকে (Subhankar Sarkar) দায়িত্ব দেওয়া হয়েছে। জাতীয়…

Kunal-Ghosh

গতকাল অর্থাৎ ২১ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের প্রদেশ কংগ্রেসের সভাপতির পদ থেকে অধীর রঞ্জন চৌধুরীকে সরিয়ে দিয়ে কংগ্রেস কর্মী শুভঙ্কর সরকারকে (Subhankar Sarkar) দায়িত্ব দেওয়া হয়েছে। জাতীয় স্তরের কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এই সিদ্ধান্ত নিয়েছেন। সূত্রের খবর, কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে অত্যন্ত ভালো সম্পর্ক রয়েছে শুভঙ্কর সরকারের।

রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন, রাজ্যে তৃণমূলের সঙ্গে বোঝাপড়া ভালো করার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে। যদিও লোকসভা ভোটে হেরে যাবার পরই তিনি এই পদ থেকে অব্যাহতি চেয়েছিলেন। তাছাড়াও, ইন্ডিয়া জোটের শরিক হয়েও ঘোর মমতা বিরোধী ছিলেন অধীর। হয়তো এই পদক্ষেপের মাধ্যমে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের সম্পর্ককে আরও নমনীয় করে তুলতে চেয়েছেন দেশের বিরোধী দলনেতা।

   

২০২৪ সালের ৩০ আগস্ট সর্বভারতীয় কংগ্রেস সম্পাদক হিসেবে নিযুক্ত হন শুভঙ্কর সরকার। প্রচারের আলোয় না থেকেও বেশকিছু গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব সামলেছেন তিনি।

এই আবহে তাকে শুভেচ্ছা জানিয়ে তৃণমূল নেতা কুণাল ঘোষ লিখেছেন, “অভিনন্দন শুভঙ্কর সরকার।
প্রদেশ কংগ্রেস সভাপতি হওয়ার জন্য।
যদিও আলাদা দল। তবু, দীর্ঘ পরিচয়, বন্ধুসম, মাঝেমধ্যে কথা।
কঠিন কাজের দায়িত্ব পেয়েছে। পৃথক রাজনৈতিক মঞ্চ হলেও ব্যক্তিগত শুভেচ্ছা থাকল। নতুন প্রজন্মের কেউ বড় দায়িত্ব পেলে দেখতেও ভালো লাগে।
আশা করি বঙ্গরাজনীতির বাস্তবতা শুভঙ্করের পদক্ষেপে প্রতিফলিত হবে।”