মহামেডানের প্রশংসায় পঞ্চমুখ মানোলো, কী বললেন?

ঘরের মাঠে আইএসএলের (ISL 2024) দ্বিতীয় ম্যাচে আটকে গিয়েছে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। গত শনিবার কিশোর ভারতী স্টেডিয়ামে এফসি গোয়ার মুখোমুখি হয়েছিল ময়দানের এই…

Indian Head Coach Manolo Marquez

ঘরের মাঠে আইএসএলের (ISL 2024) দ্বিতীয় ম্যাচে আটকে গিয়েছে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। গত শনিবার কিশোর ভারতী স্টেডিয়ামে এফসি গোয়ার মুখোমুখি হয়েছিল ময়দানের এই তৃতীয় প্রধান। প্রথম ম্যাচে অনবদ্য খেলে ও অল্পের জন্য ম্যাচ হারতে হয়েছিল পেদ্রো বেনালির নর্থইস্ট ইউনাইটেডের কাছে। সেখান থেকে ঘুরে দাঁড়ানোই অন্যতম লক্ষ্য ছিল আন্দ্রে চেরনিশভের ছেলেদের। সেইমতো দ্বিতীয় ম্যাচে যথেষ্ট চনমনে মেজাজে দেখা দিয়েছিলেন মাকান ছোটেরা।

প্রথমদিকে গোলের মুখ খুলতে যথেষ্ট বেগ পেতে হলেও পরবর্তীতে ম্যাচের দ্বিতীয়ার্ধে আসে সেই বহু প্রতীক্ষিত গোল। পেনাল্টি থেকে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন তারকা অ্যালেক্সিস গোমেজ। তারপর থেকেই ক্রমশ চাপ বাড়াতে শুরু করে গোয়া শিবির। কিন্তু কিছুতেই গোলের মুখ খোলা সম্ভব হচ্ছিল না তাঁদের পক্ষে। কিন্তু ম্যাচের একেবারে শেষ মুহূর্তে বদলে যায় গোটা পরিস্থিতি। নির্ধারিত নব্বই মিনিটের পর অতিরিক্ত চার মিনিটের মাথায় প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন আর্মান্দো সাদিকু।

   

এই আলবেনিয়ান তারকার করা গোলেই ম্যাচে ফেরে এফসি গোয়া। যারফলে শেষ পর্যন্ত এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে পেড়েছে মানোলো মার্কুয়েজের (Manolo Marquez) ছেলেরা। অপরদিকে অনবদ্য লড়াই করে ও জয় অধরা থাকায় যথেষ্ট হতাশ সাদা-কালো সমর্থকরা। এখন এই হতাশা কাটিয়ে তৃতীয় ম্যাচেই জয় পাওয়ার লক্ষ্য থাকবে ব্ল্যাক প্যান্থার্সদের। তবে এদিন ম্যাচ শেষে মহামেডান দলের খেলার যথেষ্ট প্রশংসা করলেন গোয়া তথা জাতীয় দলের কোচ মানোলো মার্কুয়েজ (Manolo Marquez)।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ” আজ আমাদের থেকে মহামেডান অনেক ভালো ফুটবল খেলেছে। আমরা নিজেদের খেলাটা আজ খেলতে পারিনি। ইনজুরি টাইমে গোল আসায় আমরা পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছি। তাতে আমরা কিছুটা হলেও অবাক হয়েছি। কিন্তু সত্যি বলতে গেলে আমরা এই পয়েন্ট গ্রহনের যোগ্যতা রাখি না।” তাঁর এই মন্তব্য রীতিমতো মন জয় করেছে সাদা-কালো সমর্থকদের।