এখনও বেরোয়নি চতুর্থ সেমিস্টারের রেজাল্ট, বিপাকে ছাত্র-ছাত্রীরা

স্নাতক স্তরে পঠন-পাঠন শেষ হয়ে যাবার পরেও পড়ুয়ারা ভর্তি হতে পারছেন না স্নাতকোত্তর স্তরে (Calcutta University)। এমনটাই অভিযোগ আনা হয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে। বিগত কয়েকবছর…

Calcutta University

স্নাতক স্তরে পঠন-পাঠন শেষ হয়ে যাবার পরেও পড়ুয়ারা ভর্তি হতে পারছেন না স্নাতকোত্তর স্তরে (Calcutta University)। এমনটাই অভিযোগ আনা হয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে। বিগত কয়েকবছর ধরেই কলকাতা বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার পদ্ধতিতে পঠন-পাঠন শুরু হয়েছে। কিন্তু বিগত দু-বছর ধরে যথাসময়ে ফলপ্রকাশ না হওয়ায় উচ্চশিক্ষার ক্ষেত্রে সমস্যায় পড়তে হচ্ছে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। চতুর্থ সেমিস্টারের সাপ্লিমেন্টারি পরীক্ষার ফল সময় মতো প্রকাশ না করায় স্নাতকোত্তর স্তরে ভর্তির ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাদের। উচ্চশিক্ষার জন্য ভালো কলেজে ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন তারা।

এই বিষয়ে কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিদ্যাসাগর কলেজের সাংবাদিকতা এবং গণজ্ঞাপন বিভাগের ছাত্র আশালত হোসেন কলকাতা ২৪*৭ নিউজকে একান্ত সাক্ষাৎকারে জানিয়েছে, “আমার ডেঙ্গু হয়েছিল সেইসময়। তাই আমি পরীক্ষা দিতে পারিনি। আমাকে পরবর্তী ক্ষেত্রে তাই সাপ্লিমেন্টারি পরীক্ষা দিতে হয়েছিল। ষষ্ঠ সেমিস্টারের রেজাল্ট বেরিয়ে গেছে,কিন্তু এখনও চতুর্থ সেমিস্টারের সাপ্লিমেন্টারি রেজাল্ট না বেরোনোয় ভীষণ অসুবিধা হচ্ছে।”

   

সে আরও জানায়, “আমি একা নই, আমার মতো আরও ৩০ জন এই একই সমস্যার মধ্যে রয়েছে। আমরা দ্রুত এই সমস্যার সমাধান চাইছি। আমি এই বিষয়ে একটা চিঠিও পাঠিয়েছি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। কিন্তু, তার কোনও সদুত্তর পাওয়া যায়নি। এটা আমাদের ভবিষ্যতের বিষয়।”