জর্ডানকে নিয়ে বিশেষ পরিকল্পনা ছিল কুয়াদ্রাত কোম্পানির, পুরোটা জানুন

গত ডুরান্ড কাপে ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal) জার্সিতে নিজের জাত চিনিয়ে ছিলেন জর্ডান এলসে (Jordan Elsey)। চূড়ান্ত সাফল্য না এলেও তাঁর পারফরম্যান্স মন জয় করেছিল…

Carles Cuadrat Reveals Special Plan for Jordan Elsey

গত ডুরান্ড কাপে ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal) জার্সিতে নিজের জাত চিনিয়ে ছিলেন জর্ডান এলসে (Jordan Elsey)। চূড়ান্ত সাফল্য না এলেও তাঁর পারফরম্যান্স মন জয় করেছিল সকল সমর্থকদের। খুব অল্প দিনেই আপন করে নিয়েছিলেন ময়দানের এই প্রধানকে। কিন্তু চোটের সমস্যা বদলে দেয় গোটা পরিস্থিতি। যারফলে পরবর্তীতে নিজের দেশে ফিরে যান এই ফুটবলার। অনেকেই মনে করেছিলেন সম্পূর্ণ সুস্থ হয়ে হয়তো ফের লাল-হলুদ জার্সিতে খেলতে নামবেন এই অজি ডিফেন্ডার। কিন্তু সেটা সম্ভব হয়নি। যারফলে গত আইএসএলের দ্বিতীয় লেগে ফের এক বিদেশি ডিফেন্ডারকে যুক্ত করা হয় দলের সঙ্গে।‌

   

কিন্তু তাতে ও দলের পারফরম্যান্সের খুব একটা বদল ঘটেনি। শেষ পর্যন্ত পয়েন্ট টেবিলের তলানিতে থেকেই মরসুম শেষ করতে হয়েছিল কার্লেস কুয়াদ্রাতের ছেলেদের। কিন্তু সেইসব এখন অতীত। সপ্তাহ কয়েক আগেই ইন্ডিয়ান সুপার লিগের নতুন মরসুম শুরু করেছে ইমামি ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব।‌ প্রথম ম্যাচে বেঙ্গালুরু এফসির কাছে আটকে যেতে হলেও দ্বিতীয় ম্যাচেই জয় তুলে নিতে চাইছেন ক্লেটনরা। তবে এই নয়া মরসুমের জন্য আক্রমণভাগের পাশাপাশি রক্ষণভাগের শক্তি বাড়াতে নয়া বিদেশি ফুটবলারদের যুক্ত করা হলেও তাঁতে ঠাঁই হয়নি জর্ডান এলসের।

সেখান থেকেই অনেকটা পরিষ্কার হয়ে গিয়েছিল তাঁর অবস্থান। এসবের মাঝেই গত কয়েকদিন আগে অস্ট্রেলিয়ার প্রথম ডিভিশনের ফুটবল ক্লাব এডিলেট ইউনাইটেডের তরফে প্রস্তাব দেওয়া হয় এই ডিফেন্ডারকে। শেষ পর্যন্ত এ লিগের এই ফুটবল ক্লাবেই যোগদান করেন জর্ডান। একটা সময় এই ফুটবল ক্লাবের হয়ে নিজের পেশাদারি ফুটবলের ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। পরবর্তীতে তিনি খেলেন নিউ ক্যাসেলের পাশাপাশি পার্থ গ্লোরীর মত ক্লাবে। এবার সেখানেই ফিরেছেন এই তারকা। যা কিছুটা হলেও হতাশ করেছে লাল-হলুদ শিবিরকে‌।

আসলে এই নয়া ফুটবল সিজনে জর্ডান এলসেকে নিয়ে নাকি বিশেষ পরিকল্পনা ছিল ইমামি ইস্টবেঙ্গলের। এবার সেই নিয়েই উঠে আসলো এক নয়া তথ্য। বিশেষ সূত্র মারফত জানা গিয়েছে, নয়া মরসুমে আইএসএলের পাশাপাশি এএফসির টুর্নামেন্টের কথা মাথায় রেখে জর্ডানকে নাকি সপ্তম বিদেশি হিসেবে চূড়ান্ত করতে চেয়েছিল ময়দানের এই প্রধান। সেইমতো এগিয়েছিল সমস্ত কিছু। কিন্তু শেষ পর্যন্ত নিজের পুরনো ক্লাবেই ফিরলেন তিনি। যারফলে আসন্ন এএফসি চ্যালেঞ্জ লিগের কথা মাথায় রেখে হয়তো নতুন মুখের দিকেই নজর থাকবে ইস্টবেঙ্গলের।