যশস্বীর সামনে শুধু একজন, টেস্ট ক্রিকেটেও দেখাচ্ছেন ক্যারিশমা

ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ (India vs Bangladesh Test series) শুরু হয়েছে। সেই সঙ্গে শেষ হল টিম ইন্ডিয়ার লম্বা বিরতিও। টস জিতে ভারতকে আগে ব্যাট করার ডাক…

Yasaswi Jaiswal Shines After Team India’s Long Break

ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ (India vs Bangladesh Test series) শুরু হয়েছে। সেই সঙ্গে শেষ হল টিম ইন্ডিয়ার লম্বা বিরতিও। টস জিতে ভারতকে আগে ব্যাট করার ডাক দেন বাংলাদেশ অধিনায়ক। ব্যাট হাতে মাঠে নামার কিছুক্ষণের মধ্যেই নজির গড়েন যশস্বী জয়সওয়াল (Yasaswi Jaiswal)।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ অর্থাৎ ডব্লিউটিসির এই মরশুমে সর্বোচ্চ রান সংগ্রাহক ইংল্যান্ডের জো রুট। তবে দুই নম্বরে ছিলেন ভারতের যশস্বী জয়সওয়াল ও ইংল্যান্ডের বেন ডকেট। কারণ দুজনেরই রান ছিল সমান, অর্থাৎ ১০২৮। তবে এখন যশস্বী জয়সওয়াল একাই দ্বিতীয় স্থানে রয়েছেন। বেন ডকেটকে পিছনে ফেলে নিজের জায়গা তিনি নিশ্চিত করেছেন।

   

১ হাজার ৩৯৮ রান নিয়ে এক নম্বর জায়গা দখল করেছেন জো রুট। ভাল দিক হল, চেন্নাইয়ের প্রথম টেস্টে ভারত প্রাথমিক ধাক্কা খেললেও জয়সওয়াল উইকেটে টিকে ছিলেন। আশা করা যায় যে জয়সওয়াল শীঘ্রই আরও কিছু রান করে জো রুটকে ছাড়িয়ে যাবেন।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামতে হয় ভারত অধিনায়ক রোহিত শর্মাকে। টসের সময় রোহিত বলেছিলেন, টস জিতলে তিনি আগে বোলিং করতে চান। ভারতে টেস্টে টস জিতলে সাধারণত কোনও দল প্রথমে ব্যাট করতে চায়। কিন্তু চেন্নাইয়ে এই সময়ে আবহাওয়া বদলে গিয়েছে। আকাশে হালকা মেঘ, পিচে আর্দ্রতা রয়েছে, এর সুযোগ নিচ্ছেন পেসাররা।

দলীয় স্কোর যখন মাত্র ১৪ রান তখন প্রথম ধাক্কা খায় ভারতীয় দল। মাত্র ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক রোহিত শর্মা। এরপর তিন নম্বরে ব্যাট করতে নামা শুভমান গিল শূন্য রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। এরপর আশা করা হয়েছিল বিরাট কোহলি দুর্দান্ত কিছু করবেন, কিন্তু তিনিও ব্যর্থ হন। ছয় বলে ছয় রান করে আউট হন তিনি। এই নিয়ে প্রথম ঘণ্টায় বিপাকে পড়ে ভারতীয় দল। বাংলাদেশের ফাস্ট বোলার হাসান মাহমুদ ভারতীয় দলকে চাপে ফেলে দিয়েছিলেন।