ঘরের মাঠে আটকে গেল মোহনবাগান, গোলশূন্য ফলাফলে শেষ হল ম্যাচ

ডুরান্ড কাপ সেমিফাইনালের পর এখনও জয় অধরা মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্টের। বুধবার নিজেদের ঘরের মাঠে এএফসি চ্যাম্পিয়নস লিগ টায়ার টুয়ের (AFC Champions League 2)…

Mohun Bagan vs Ravshan Kulob

ডুরান্ড কাপ সেমিফাইনালের পর এখনও জয় অধরা মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্টের। বুধবার নিজেদের ঘরের মাঠে এএফসি চ্যাম্পিয়নস লিগ টায়ার টুয়ের (AFC Champions League 2) ম্যাচ খেলতে নেমেছিল ময়দানের এই প্রধান। যেখানে প্রতিপক্ষ হিসেবে ছিল রাভসান কুলোব এফসি। নির্ধারিত সময়ের শেষে গোলশূন্য ফলাফলে শেষ হয়েছে এই ম্যাচ। যা নিঃসন্দেহে হতাশ করেছে সবুজ-মেরুন সমর্থকদের। বল দখলের লড়াইয়ে প্রতিপক্ষ দলের থেকে অনেকটা এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত গোলের মুখ খোলা সম্ভব হয়নি বাগান ফুটবলারদের।

তবে এদিনের এই ম্যাচে‌ বাগান কোচের পরিকল্পনা নিয়ে যথেষ্ট প্রশ্ন তুলতে শুরু করেছেন সমর্থকদের একাংশ। আসলে এদিন যুবভারতীর বুকে যেন ধরা দিল এক অন্য মোহনবাগান‌। বল দখলের লড়াইয়ে রাভসানের ফুটবলারদের থেকে অনেকটা এগিয়ে থাকলেও আক্রমণ সংগঠিত করার ক্ষেত্রে যথেষ্ট বেগ পেতে হয়েছে সবুজ-মেরুন ফুটবলারদের। দিমি পেত্রাতোস থেকে শুরু করে জেসন কামিন্সের মতো ফুটবলাররা প্রথম একাদশে থাকলেও প্রথমার্ধে খুব একটা সক্রিয়তা দেখানো সম্ভব হয়নি তাঁদের পক্ষে।

   

দ্বিতীয়ার্ধ থেকে চাপ বাড়ানোর চেষ্টা করলেও প্রথমে সেটা খুব একটা কার্যকরী হয়নি। তারপর ম্যাচের ৭৬ মিনিটের মাথায় স্কটিশ ফরোয়ার্ড গ্ৰেগ স্টুয়ার্ট‌ মাঠে আসার পর যথেষ্ট আক্রমণাত্মক মেজাজে দেখা যায় বাগান ফুটবলারদের। তারপর থেকে বেশ কয়েকবার প্রতিপক্ষের রক্ষণভাগে হানা দিলেও গোলের দেখা মেলেনি। যারফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হল দুই দলকে।

ঘরের মাঠে ড্র করায় কিছুটা হলেও চাপে থাকবে মোহনবাগান। আগামী ২রা অক্টোবর এএফসি চ্যাম্পিয়নস লিগের টায়ার টুয়ের ম্যাচে ট্রাক্টর এসসির মুখোমুখি হবে মেরিনার্সরা। এখন এই ম্যাচে ভালো পারফরম্যান্স করাই অন্যতম লক্ষ্য বাগান ব্রিগেডের।