নির্যাতিতার দ্রুত বিচার চেয়ে দেশ-বিদেশ থেকে চিঠি প্রধান বিচারপতিকে

মঙ্গলবার আরজি কর কাণ্ডে  (RG kar case) সুপ্রিম কোর্টে শুনানি। তার আগে এবার প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়কে খোলা চিঠি লিখলেন বিশ্বের প্রবাসী ভারতীয় নাগরিক ও…

Doctors community and intelllectual write letter to cji Chandrachud on rgkar case hearing on tuesday

মঙ্গলবার আরজি কর কাণ্ডে  (RG kar case) সুপ্রিম কোর্টে শুনানি। তার আগে এবার প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়কে খোলা চিঠি লিখলেন বিশ্বের প্রবাসী ভারতীয় নাগরিক ও সুশীল সমাজ। শুধু এই ঘটনার ন্যায়বিচারই নয়, যৌন হিংসা এবং পুলিশি দমনের বিরুদ্ধে কার্যকরী নির্দেশ দানের দাবি করেছেন।

আরজি কর কাণ্ডে গভীর চক্রান্তের হদিশ, আদালতে রিমান্ড লেটার দাবি সিবিআইয়ের

   

সাউথ এশিয়ান সলিডারিটি কালেক্টিভ, ডব্লুএওয়াইভিই ফাউন্ডেশন, লইয়ার্স কালেক্টিভ, সিপিএম এবং আদিবাসী উওমেন্স নেটওয়ার্কের মতো ৫৫টি সংগঠন এবং হাজারের বেশি সুশীল সমাজের প্রতিনিধি গতকাল রবিবার প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়কে চিঠি লিখে আর্জি জানিয়েছেন।

জুনিয়র ডাক্তারদের বৈঠক প্রসঙ্গে আগ্রাসী মনোভাব ছেড়ে নমনীয় সুর দেবাংশুর গলায়!

চিঠিতে আরও দাবি জানানো হয়েছে, জাতীয় টাস্কফোর্সকে প্রতিবাদী ডাক্তার, পড়ুয়া, মহিলা, নারীবাদী সংগঠন এবং এই ইস্যুতে যারা আন্দোলন করছে তাদের সঙ্গেও আলোচনা করতে হবে। সুপ্রিম কোর্ট যেন একটি বিশেষ ফাস্ট ট্র্যাক আদালত গঠনের নির্দেশ দেয় সে বিষয়েও আর্জি জানানো হয়েছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে।

পশ্চিমবঙ্গ ডাক্তারদের জন্য নিরাপদ নয়, দাবি দিল্লির চিকিৎসক মহলের

এদিকে আগামীকাল সুপ্রিম কোর্টে আরজি কর মামলার তৃতীয় শুনানি। তার আগে সোমবার ফের মুখ্যমন্ত্রীর বাড়িতে বৈঠকের জন্য ডাক পেলেন আন্দোলনকারীরা (Junior Doctors meeting)। এদিন ইমেল করে আন্দোলনরত জুনিয়ার ডাক্তারদের বৈঠকের আহ্বান জানিয়েছেন মুখ্যসচিব মনোজ পন্থ। তবে মেলে স্পষ্ট ভাবে উল্লেখ করা হয় যে এটি সরকারের তরফে পঞ্চম ও শেষ চেষ্টা।