রোহিত-যশস্বীর বিকল্প বাংলার অভিমন্যু?

দলীপ ট্রফি ২০২৪ (Duleep Trophy 2024)-এর দ্বিতীয় রাউন্ডের খেলা চলছে। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতির কারণে অনেকেই যোগ দিয়েছেন জাতীয় শিবিরে। তবে কিছু খেলোয়াড় এখনও…

Abhimanyu Easwaran Duleep Trophy 2024

দলীপ ট্রফি ২০২৪ (Duleep Trophy 2024)-এর দ্বিতীয় রাউন্ডের খেলা চলছে। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতির কারণে অনেকেই যোগ দিয়েছেন জাতীয় শিবিরে। তবে কিছু খেলোয়াড় এখনও সুযোগের সন্ধানে রয়েছেন। যার মধ্যে একজন বাংলার অভিমন্যু ঈশ্বরণ (Abhimanyu Easwaran)। দলীপ ট্রফিতে ভারত বি দলের অধিনায়কত্ব করছেন। ঈশ্বরন দ্বিতীয় রাউন্ডে ভারত সি-র বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন।

তাড়াহুড়ো করে ফের আউট রিয়ান

   

ভারত ‘এ’ দলের বিরুদ্ধে প্রথম রাউন্ডের ম্যাচে ডানহাতি এই ব্যাটসম্যান প্রত্যাশা মতো খেলতে পারেননি। তবে ভারত সি-র বিরুদ্ধে ঈশ্বরণ হতাশ করেননি। ওপেন করতে নেমে সেঞ্চুরি পূর্ণ করলেন অনায়াসে। ভারত ‘সি’র প্রথম ইনিংসের ৫২৫ রানের জবাবে অভিমন্যু ভারত বি-র হয়ে উইকেটের এক প্রান্ত আঁকড়ে পড়েছিলেন।

এই খবর যখন লেখা হয়, ততক্ষণে ১৯০ বলে ১০টি চার ও ১টি ছক্কায় ১০৯ রান করে ফেলেছেন অভিমন্যু ঈশ্বরণ। ৫ উইকেট হারিয়ে ভারত ‘বি’র স্কোর ছিল ২২৩ রান এবং তখনও জয়ের জন্য তাদের ৩০০-র বেশি ররান দরকার ছিল।

ভারতীয় টেস্ট দলে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে দীর্ঘদিন ধরেই ওপেন করছেন যশস্বী জয়সওয়াল। শুভমান গিল এখন তিন নম্বরে খেলছেন, অন্যদিকে কেএল রাহুলও বেশ কিছুদিন ধরে মিডল অর্ডারে খেলছেন। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়া সফরের আগে অবশ্যই ব্যাকআপ ওপেনারের চ্যালেঞ্জ টিম ইন্ডিয়ার সামনে। অভিমন্যু ঈশ্বরণ নিঃসন্দেহে এই সমস্যার সমাধান করতে পারেন।

‘রেগে বোতল ছুঁড়ে মেরেছিলেন!’ ‘ক্যাপ্টেন কুল’ সম্পর্কে বিস্ফোরক চেন্নাই তারকা

গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে রুতুরাজ গায়কোয়াড়ের পরিবর্ত হিসেবে এই ব্যাটসম্যানকে দলে নেওয়া হয়েছিল। তবে তখন অভিষেকের সুযোগ পাননি তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৯৫ ম্যাচে ১৬৩ ইনিংসে ৭০২৩ রান করেছেন ঈশ্বরন। ২৩টি সেঞ্চুরি ও ২৯টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর নামের পাশে।