ব্যর্থতা ঢাকতে ‘সানগ্লাসই’ এখন ভরসা শ্রেয়সের

ব্যর্থতা যেন পিছু ছাড়ছে না শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer)। লাল বলের ক্রিকেটে ভারতীয় দলের হয়ে এই মুহুর্তে ‘ব্রাত্য তিনি। তবে আসন্ন বর্ডার-গাভাসকার ট্রফিতে গৌতম গম্ভীরের…

Sreyash Iyer failed to score runs again in the duleep trophy 2024.

ব্যর্থতা যেন পিছু ছাড়ছে না শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer)। লাল বলের ক্রিকেটে ভারতীয় দলের হয়ে এই মুহুর্তে ‘ব্রাত্য তিনি। তবে আসন্ন বর্ডার-গাভাসকার ট্রফিতে গৌতম গম্ভীরের দলে তাঁর জায়গা হবে কি না সে বিষয়েও সন্দিহান তিনি। তবে চলতি দলীপ ট্রফিতে তাঁর কাছে সুযোগ ছিল বড় রান করে দলে ফেরার। গতকাল দলীপ ট্রফির ম্যাচে শুন্য রানে আউট হয়ে দলে ফেরার আশাতে নিজেই জল ঢেলে দিলেন তিনি। এদিন ‘গোল্ডেন ডাক’ করে ফিরে গেলেও ব্যাট করতে নেমে শ্রেয়সকে সানগ্লাস পড়তে দেখা যায়। শ্রেয়সের এই অভিনব রূপ নিয়ে বর্তমানে সমালোচনায় সরব হয়েছেন সমগ্র দেশবাসী।

বুচিবাবু টুর্নামেন্টে আশা জাগাতে পারেননি। চলতি দলীপ ট্রফি খেলতে নেমেও সেভাবে ভালো পারফরম্যান্স করতে পারছেন না কেকেআর অধিনায়ক। দলীপের প্রথম রাউন্ডে ইন্ডিয়া ডি দলের হয়ে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে ৫০রান করলেও প্রথম ইনিংসে মাত্র ৯ রান করে আউট হয়ে যান মুম্বাইয়ের ব্যাটার। আর এই আশানুরূপ পারফরম্যান্স করার জন্য আসন্ন বাংলাদেশ সিরিজে জায়গা পাননি তিনি। তবে আশা ছিল দলীপ ট্রফির দ্বিতীয় রাউন্ডে তিন অঙ্কের রান করবেন তিনি। কিন্তু এদিন দিল্লির পেসার খলিল আহমেদের ২.৪ ওভারের একটি শর্ট বলে আকিব খানকে সহজ ক্যাচ দিয়ে বসেন শ্রেয়স। আর তার ফলেই মাত্র সাত বল খেলে দ্রুত ফিরতে হয় তাঁকে।

   

বিগত আইপিএলে কলকাতা দলের হয়ে খেলার সময়ই শর্ট বলের বিরুদ্ধে শ্রেয়সের দুর্বলতা চোখে পড়েছিল ক্রিকেটমহলে। এছাড়াও বুচিবাবু টুর্নামেন্টেও শর্ট বল বেশি খেলতে না পারার জন্যই আউট হছিলেন বারবার। আর গতকাল শ্রেয়সের এই দুর্বলতাকেই কাজে লাগালেন একদা ভারতীয় দলে তার সতীর্থ খলিল আহমেদ। তবে এদিন শ্ৰেয়স ছাড়াও ব্যাট হাতে ব্যর্থ আরেক তারকা ব্যাটার সঞ্জু স্যামসন (৫)। ইন্ডিয়া ডি দলের হয়ে ব্যাট হাতে শুধু সফল হয়েছেন দেবদত্ত পাড়িক্কাল। গতকাল ১২৪ বলে ৯২ রানের একটি চোখধাঁধানো ইনিংস খেলেন তিনি। তার রানের সুবাদেই প্রথম ইনিংসে ২৯০ রান খাড়া করে ইন্ডিয়া ডি দল। তবে আজ দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ২০ ওভার শেষে কোনও উইকেট না খুইয়েই ৮৮ রান করেছে ইন্ডিয়া এ দল। এ দলের হয়ে প্রথম সিং (৫০*) এবং ময়ঙ্ক আগরওয়াল (৪৪*) রানে ব্যাট করছেন।

সমাজমাধ্যমে ক্রিকেটের বাইরেও শ্রেয়সের (Shreyas Iyer) স্টাইল, ফ্যাশন স্টেটমেন্ট নিয়ে চর্চায় থাকে গোটা বিশ্ব। এছাড়াও বিভিন্ন গানে নাচের রিলস্ বানিয়ে ভক্তদের কাছে বিশেষভাবে জনপ্রিয় এই তারকা ব্যাটার। তবে গতকাল চোখে সানগ্লাস পরে ব্যাট করতে নেমে শূন্য রানে আউট হয়ে ফিরে যাওয়ার ব্যাপারটা ঠিকভাবে মেনে নিতে পারেননি নেটিজেনরা। অনেকেই ব্যঙ্গ-বিদ্রুপে ভরিয়ে দিয়েছেন ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটসম্যানকে। তবে নেটিজেনদের বিদ্রুপের মুখে পড়লেও শ্রেয়সের এই হতাশাজনক পারফরম্যান্স তাঁকে আরও একবার জাতীয় দলে প্রবেশাধিকারের ক্ষেত্রে আরও একধাপ পিছিয়ে গেলেন সেকথা বলাই বাহুল্য।