মাত্র ৬ ঘণ্টা ধৈর্য ধরুন! আপনাকে ভাগলপুর থেকে হাওড়া পৌঁছে দেবে এই ট্রেন

হাওড়া ও ভাগলপুরকে বড় উপহার দিল ভারতীয় রেল। এই উপহারের মাধ্যমে ভাগলপুরের মানুষ এখন মাত্র ৬ ঘন্টায় হাওড়া পৌঁছাতে পারবেন। অপরদিকে হওরার মানুষ সেই ৬…

Vande-Bharat-Express

হাওড়া ও ভাগলপুরকে বড় উপহার দিল ভারতীয় রেল। এই উপহারের মাধ্যমে ভাগলপুরের মানুষ এখন মাত্র ৬ ঘন্টায় হাওড়া পৌঁছাতে পারবেন। অপরদিকে হওরার মানুষ সেই ৬ ঘন্টায় ভাগলপুর পৌঁছাবে। আসলে, এই মাসে ভাগলপুর থেকে হাওড়া ও হাওড়া থেকে ভাগলপুর পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) চালু হচ্ছে। ভারতীয় রেলের তথ্য অনুযায়ী, ভাগলপুর স্টেশন থেকে ৮টি বগি নিয়ে চলবে এই ট্রেন।

ভাগলপুরের সাংসদ অজয় ​​কুমার মণ্ডল সোশ্যাল মিডিয়ায় এই তথ্য জানিয়েছেন। পাশাপাশি জেডিইউ সাংসদ তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি পোস্ট লিখেছেন- ভাগলপুরবাসীরা বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন উপহার পেয়েছেন! বন্দে ভারত এক্সপ্রেস ভাগলপুর থেকে হাওড়া যাত্রা করবে। এটি ভাগলপুর থেকে বিকাল ৩.২০ মিনিটে ছাড়বে এবং ৯.২০ মিনিটে পৌঁছাবে হাওড়া ষ্টেশন ও হাওড়া থেকে সকাল ৭.৪৫ মিনিটে ছাড়বে এবং দুপুর ২.০৫ মিনিটে পৌঁছাবে ভাগলপুর।

   

তথ্য অনুসারে, ভাগলপুর এবং দুমকা রুটে ১১০কিলোমিটার বেগে বন্দে ভারত ট্রেন চলবে। কারণ সিঙ্গেল লাইন হওয়ায় ট্রেনের গতি কম হবে। যাইহোক, এর পরে, দুমকা ছাড়িয়ে, ট্রেনটি তার গতিবেগ ঘন্টায় ১৩০ কিমি বাড়িয়ে এগিয়ে যাবে।

ভাগলপুর-হাওড়া বন্দে ভারত-এর বিশেষত্ব জেনে নিন
ভাগলপুর থেকে হাওড়া পর্যন্ত চলা বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের অনেক বিশেষত্ব রয়েছে। এই ট্রেনে মোট ৮টি বগি থাকবে, যার মধ্যে ২টি কোচ এক্সিকিউটিভ ক্লাসের। গাড়িতে ৬টি এসি চেয়ার কামরা থাকবে। একই সঙ্গে এক্সিকিউটিভ ক্লাসের সিট ঘুরবে। এগুলি ছাড়াও, আপনি আরও অনেক সুবিধা পাবেন। তার জন্য আপনাকে চড়তে হবে এই রুটের বন্দে ভারত এক্সপ্রেস।