Dhruv Jurel: ধোনির রেকর্ড ছুঁলেও টিম ইন্ডিয়ায় অনিশ্চিত জুরেল

দলীপ ট্রফিতে (Duleep Trophy 2024) মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ছুঁলেন ধ্রুব জুয়েল (Dhruv Jurel)। ইন্ডিয়া ‘এ’ দলের হয়ে খেলার সময় এই মাইল ফলক স্পর্শ করেছেন…

Dhruv Jurel Duleep Trophy 2024

দলীপ ট্রফিতে (Duleep Trophy 2024) মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ছুঁলেন ধ্রুব জুয়েল (Dhruv Jurel)। ইন্ডিয়া ‘এ’ দলের হয়ে খেলার সময় এই মাইল ফলক স্পর্শ করেছেন তিনি। দলীপ ট্রফির কোনও একটি ইনিংসে উইকেটকিপার হিসেবে সবথেকে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড ছিল শুধু ধোনির নামে। এই রেকর্ডের নিরিখে ধোনির সঙ্গে একাসনে চলে এসেছেন ধ্রুব জুয়েল।

Jay Shah আইসিসির দায়িত্ব নেওয়ার পর চাপে পড়বে পাকিস্তান? পিসিবি চেয়ারম্যান নিজেই মুখ খুললেন

   

ইন্ডিয়া ‘বি’ দলের বিরুদ্ধে ধ্রুব জুয়েলের উইকেটকিপিং নজর কেড়েছে। ইন্ডিয়া ‘এ’ বনাম ইন্ডিয়া ‘বি’ ম্যাচের দ্বিতীয় ইনিংসে জুরেলের এই রেকর্ডের অধিকারী হয়েছেন। তাঁর গ্লাভসে বল তুলে দিয়ে প্যাভিলিয়নে ফায়ার গিয়েছিলেন যশস্বী জয়সওয়াল, অভিমন্যু ঈশ্বরণ, মুশির খান, সরফরাজ খান, নীতীশ কুমার রেড্ডি, সাই কিশোর এবং নভদীপ সাইনি। দ্বিতীয় ইনিংসে ইন্ডিয়া ‘বি’র ইনিংস থামে ১৮৪ রানে।

মহেন্দ্র সিং ধোনিও এই একই সংখ্যক ক্যাচ নিয়েছিলেন দলীপ ট্রফি ম্যাচের এক ইনিংসে। কুড়ি বছর আগে এই দৃষ্টান্ত স্থাপন করেছিলেন তিনি। এমএস ধোনি তাঁর রেকর্ড গড়ার সময় ভেঙেছিলেন সুনীল বেঞ্জামিনের রেকর্ড (ছ’টি ক্যাচ)। ধোনিই প্রথম উইকেটকিপার যিনি দলীপ ট্রফিতে আয়োজিত ম্যাচের একটি ইনিংসে নিয়েছিলে ৭টি ক্যাচ।

ধোনির রেকর্ড স্পর্শ করলেও ধ্রুব জুয়েল টিম ইন্ডিয়ায় এখনই নিশ্চিত নন। উইকেটের পিছনে পারফরম্যান্স ভাল করলেও ব্যাট হাতে নিজের দায়িত্ব পালন করতে পারেননি। ইন্ডিয়া ‘বি’-এর বিরুদ্ধে দুই ইনিংসেই ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন ধ্রুব জুৱেল। ইন্ডিয়া ‘এ’-র হয়ে প্রথম ইনিংসে ১৬ বল খেলে ২ রানে আউট হয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে কোনও রান না করেই প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন ধ্রুব জুৱেল।

US Open: পরপর দু’বার টাইব্রেকার, রুদ্ধশ্বাস ফাইনাল শেষে সাবালেঙ্কাই সেরা

দলীপ ট্রফির মাধ্যমে লাল বলের ক্রিকেটে ফিরে এসেছেন ঋষভ পন্থ। ইন্ডিয়া ‘বি’ দলের হয়ে তিনি খেলছেন। প্রথম ইনিংসে মাত্র ৭ রানে আউট হলেও দ্বিতীয় ইনিংসে করেছেন অর্ধশতরান। ৪৭ বলে ৬১ রানের ইনিংস খেলেছেন তিনি। ৯টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারির সাহায্যে এই ইনিংস খেলেছেন ঋষভ। রানের মধ্যে না ফিরলে বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন সিরিজে সুযোগ না-ও পেতে পারেন ধ্রুব জুৱেল।