টাইব্রেকারে বাজিমাত, ট্রফি জিতিয়ে কী বললেন কাট্টিমনি?

গত শুক্রবার বিকেলে ফতৌদা স্টেডিয়ামে বান্দোতকার (Bandotkar Memorial Trophy) ফাইনাল খেলতে নেমেছিল এফসি গোয়া। প্রতিপক্ষ হিসেবে ছিল সার্জিও লোবেরার শক্তিশালী ওডিশা এফসি‌ (FC Goa)। লড়াইটা…

FC Goa Goalkeeper Laxmikant Kattimani

গত শুক্রবার বিকেলে ফতৌদা স্টেডিয়ামে বান্দোতকার (Bandotkar Memorial Trophy) ফাইনাল খেলতে নেমেছিল এফসি গোয়া। প্রতিপক্ষ হিসেবে ছিল সার্জিও লোবেরার শক্তিশালী ওডিশা এফসি‌ (FC Goa)। লড়াইটা যে খুব একটা সহজ হবে না সেটা ভালো মতোই আন্দাজ করতে পেরেছিল সকলে। তাই শুরু থেকেই হার না মানার লড়াই ছিল দুই দলের ফুটবলারদের মধ্যে। কিন্তু ১৮ মিনিটের মাথায় প্রথম গোল তুলে নেয় জগন্নাথের রাজ্যের ক্লাব। প্রতিপক্ষের জালে বল জড়িয়ে যান হুগো বুমোস।

   

কিন্তু সময় এগোনোর সাথে সাথেই চাপ বাড়াতে থাকে গোয়া ব্রিগেড। যার ফল ও মেলে হাতেনাতে। ম্যাচের ৩৪ মিনিটের মাথায় গোল করে দলকে সমতায় ফেরান আর্মান্দো সাদিকু। তারপর প্রথমার্ধের শেষ কোয়ার্টারে এসে বল জালে জড়িয়ে দেন দেজান ড্রাজিচ। যারফলে প্রথমার্ধের শেষে এক গোলের ব্যবধানে এগিয়ে থাকে এফসি গোয়া।কিন্তু দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার কিছু সময়ের মধ্যেই পেনাল্টি পেয়ে বসে ওডিশা।

সেখান থেকেই দলকে সমতায় ফেরান আহমেদ জাহু। তারপর ৫৪ মিনিটে রহিম আলির অনবদ্য গোলে এগিয়ে যায় লোবেরার দল। কিন্তু ম্যাচের শেষ লগ্নে পেনাল্টি থেকে গোল করে গোয়াকে খেলায় ফেরান সেই সাদিকু্। তিন গোলের অমীমাংসিত ফলাফল নিয়ে পরবর্তীতে ট্রাইবেকারে চলে যায় ম্যাচ। সেখানেই লক্ষ্মীকান্ত কাট্টিমনির দক্ষ হাতে ট্রফি জয় করে মানোলো মার্কুয়েজের ছেলেরা।

পরবর্তীতে এই জয়ের প্রসঙ্গে একটি জনপ্রিয় মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ” নিজেকে প্রমাণ করতে হবে ভেবে অবাক হইনি। এফসি গোয়ার সাথে আমার বিগত বছর গুলি থেকে, আমি যথেষ্ট অভিজ্ঞতা অর্জন করেছি। তাঁদের সাথে আমি অনেক কিছু শিখেছি। আমাদের অর্থাৎ গোলরক্ষকদের জন্য কিছু দিন খুবই ভালো যাবে।আবার কিছুদিন খারাপ। এভাবেই জীবন এগিয়ে চলেছে।” উল্লেখ্য, এই জয়ের ফলে আসন্ন আইএসএলে যথেষ্ট আত্মবিশ্বাসী হয়ে নামবে গোয়া শিবির।