স্বাস্থ্যে দুর্নীতি, বামেদের মিছিলে ধুন্ধুমার হাওড়ায়

স্বাস্থ্যক্ষেত্রে ব্যাপক দুর্নীতিতে বেকায়দায় রাজ্য। একদিকে আরজি কর কাণ্ডে নির্যাতিতার বিচারের দাবিতে আন্দোলন অন্যদিকে, স্বাস্থ্যক্ষেত্রে দুর্নীতি। এই দুই ইস্যুতেই শুক্রবার হাওড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে…

CPIM deputation march to Howrah CMOH office rise tension with police

স্বাস্থ্যক্ষেত্রে ব্যাপক দুর্নীতিতে বেকায়দায় রাজ্য। একদিকে আরজি কর কাণ্ডে নির্যাতিতার বিচারের দাবিতে আন্দোলন অন্যদিকে, স্বাস্থ্যক্ষেত্রে দুর্নীতি। এই দুই ইস্যুতেই শুক্রবার হাওড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে ডেপুটেশনের কর্মসূচি নিয়েছিল সিপিএম (CPIM)। আর বামেদের ছাত্র-যুব-মহিলা সংগঠনের এই কর্মসূচি ঘিরে ধুন্ধুমার হাওড়ায় (Howrah)। 

‘অভয়ার বিচার চাই’ এবার রাত-ভোর দখলের সাক্ষী থাকবে তিলোত্তমা

   

জানা গিয়েছে, হাওড়া জেলা হাসপাতালের লাগামছাড়া দুর্নীতি এবং আরজি কর (RG Kar case) কাণ্ডের প্রতিবাদ এই দুই ইস্যু নিয়ে আজ, শুক্রবার হাওড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে ডেপুটেশন জমা দিতে মিছিল করে আসেন বামেরা। হাওড়া ময়দানের সামনে বাধা পেলে, সেখানেই রাস্তায় বসে পড়ে বিরাট ভিড়। নেতত্বে রয়েছেন বাম যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakhshi Mukherjee)।

আরজি কর আন্দোলনে সিপিএমের বাড়ন্ত প্রভাব, ‘অস্বস্তি’তে বিজেপি

অভিযোগ, মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে যেতে বাম কর্মী সমর্থকদের বাধা দিয়েছে পুলিশ। তখনই বামেদের তরফে জানিয়ে দেওয়া হয়, যতক্ষণ না দাবি মানা হচ্ছে, লাগাতার চলবে অবস্থান। ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

তিস্তা বিতর্কে মোদী-মমতাকে কড়া বার্তা দিলেন বাংলাদেশ সরকারের প্রধান ড. ইউনূস

জানা গিয়েছে, এই মিছিলের জন্য আগে থেকেই ব্যারিকেড করে রেখেছিল পুলিশ। শুক্রবার দুপুরে মিছিল করে পৌঁছে তা ভাঙার চেষ্টা করেন বাম সংগঠনের কর্মী সমর্থকেরা। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। সামাল দিতে পুলিশ লাঠিচার্জ করে বলেও অভিযোগ। আর এই ঘটনার পরেই রাস্তায় বসে পড়ে প্রতিবাদে সরব হন মীনাক্ষী মুখোপাধ্যায় সহ বাম কর্মীরা।

মীনাক্ষী বলেন, “সারা রাজ্যজুড়ে বাধা দিচ্ছে আন্দোলনকারীদের। যত বাধা দেবে, তত আন্দোলন বাড়বে।”