ফের আত্মহত্যা নিট পরীক্ষার্থীর, চলতি বছরে আত্মহত্যার সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫!

২১ বছর বয়সী এক ছাত্র, যিনি জাতীয় যোগ্যতা ও প্রবেশিকা পরীক্ষার (NEET Aspirant) জন্য প্রস্তুতি নিচ্ছিলেন, তাঁকে তাঁর ভাড়া নেওয়া বাসস্থানের ভিতরে মৃত অবস্থায় পাওয়া…

২১ বছর বয়সী এক ছাত্র, যিনি জাতীয় যোগ্যতা ও প্রবেশিকা পরীক্ষার (NEET Aspirant) জন্য প্রস্তুতি নিচ্ছিলেন, তাঁকে তাঁর ভাড়া নেওয়া বাসস্থানের ভিতরে মৃত অবস্থায় পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে রাজস্থানের কোটা শহরে, যে শহরটি দেশের “কোচিং হাব” হিসেবে পরিচিত। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে যে ছাত্রটি আত্মহত্যা করেছেন। এই নিয়ে কোটায় চলতি বছরে আত্মহত্যা সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ তে। গত বছর, রাজস্থান শহরে ছাত্র আত্মহত্যার অন্তত ২৯টি ঘটনা ঘটেছে।

প্রতিবাদের রাত দখল ‘সংবিধান সিদ্ধ’, রাজ্যকে খোঁচা মেরে ফের সরব সুখেন্দুশেখর

   

পুলিশ সূত্রে জানা যাচ্ছে যে নিহত ছাত্রের নাম পরশুরাম, যিনি উত্তরপ্রদেশের বারসানার বাসিন্দা। তিনি মাত্র সাত দিন আগে কোটায় এসেছিলেন এবং নিট পরীক্ষার প্রস্তুতির জন্য একটি কোচিং সেন্টারে ভর্তি হয়েছিলেন। পরশুরাম কোটার জওহর নগরে একটি বাসস্থান ভাড়া নিয়েছিলেন ৷ কর্তৃপক্ষ এখনও নির্ধারণ করতে পারেনি যে কী কারণে পরশুরাম এই চরম পদক্ষেপ নিয়েছেন।

ছবি পোস্ট করে অপপ্রচার করছেন, কুণালের বিরুদ্ধে সরব প্রতিবাদী ডাক্তারেরা

আবাসনের মালিক অনুপ কুমার জানিয়েছেন যে বুধবার সন্ধ্যায় তিনি পরশুরামকে তাঁর কাপড় শুকোতে দিতে দেখেছিলেন, কিন্তু পরে রাতে তাঁকে আর দেখতে পাননি। এর পর থেকেই সন্দেহ শুরু হয় তাঁর। তিনি জানিয়েছেন যে তিনি নিজে গিয়ে পরশুরামের দরজায় ধাক্কা দিলেও কোনও সাড়া পাননি । সঙ্গে সঙ্গে তিনি পুলিশকে খবর দেন, এবং পুলিশ দরজা ভেঙে পরশুরামকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সব ইন্সপেক্টর গোপাল লাল বৈরওয়া বলেন, “পরশুরামের পরিবারকে খবর দেওয়া হয়েছে এবং আজ তাঁর মৃতদেহের ময়নাতদন্ত করা হবে।” এই সাম্প্রতিক ঘটনার পরে, ২০২৪ সালে কোটায় সন্দেহভাজন ছাত্র আত্মহত্যার সংখ্যা বেড়ে ১৫-এ দাঁড়িয়েছে। গত বছর কোটা শহরে ২৯ জন ছাত্র আত্মহত্যা করেছিলেন। চলতি বছরে আরও ১৪ জন পরীক্ষার্থী আত্মহত্যা করেছিলেন যথাক্রমে ২৪ এবং ২৯ জানুয়ারী, ২, ১৩, ২০ ফেব্রুয়ারি, ৮, ২৬, ২৮ মার্চ, ২৯, ও ৩০ এপ্রিল, ৬, ১৬, ২৭ জুন এবং ৪ জুলাই।