গোয়ার জার্সিতে নিজের জাত চেনাচ্ছেন সাদিকু

শেষ মরসুমে মোহনবাগান সুপার জায়ান্ট দলের হয়ে খেলেছিলেন আর্মান্দো সাদিকু (Armando Sadiku)। তবে নিজের নামের প্রতি খুব একটা সুবিচার করতে পারেননি এই আলবেনিয়ান তারকা। গোলের…

Armando Sadiku

শেষ মরসুমে মোহনবাগান সুপার জায়ান্ট দলের হয়ে খেলেছিলেন আর্মান্দো সাদিকু (Armando Sadiku)। তবে নিজের নামের প্রতি খুব একটা সুবিচার করতে পারেননি এই আলবেনিয়ান তারকা। গোলের জন্য তাঁর দিকে সকলের নজর থাকলেও সেভাবে সক্রিয় হয়ে উঠতে পারেননি তিনি। স্বাভাবিক ভাবেই মোহনবাগান দলে যে আর থাকা হবে না সেই ইঙ্গিত মিলেছিল অনেক আগেই। পরবর্তীতে সাদিকুকে (Armando Sadiku)দলে নিতে আগ্ৰহ প্রকাশ করে আইএসএলের একাধিক ফুটবল ক্লাব। শেষ পর্যন্ত বাজিমাত সফল হয় এফসি গোয়া।

   

গতবারের হতাশা ভুলে এবার মানোলো মার্কুয়েজের দলের হয়েই নিজের সেরাটা উজাড় করে দিতে বদ্ধপরিকর এই ফরোয়ার্ড। ইন্ডিয়ান সুপার লিগ শুরু হতে এখনও কয়েক সপ্তাহ বাকি থাকলেও গোয়ার জার্সিতে দাপট দেখানো শুরু করে দিয়েছেন আর্মান্দো সাদিকু (Armando Sadiku)। এবারের ভাউসাহেব বান্দোতকার মেমোরিয়াল ট্রফিতে শুরু থেকেই অনবদ্য পারফরম্যান্স করে আসছে এফসি গোয়া ফুটবল ক্লাব। তাঁদের আটকাতে গিয়ে কার্যত নাজেহাল অবস্থা প্রতিপক্ষ দল গুলির।

সেখানেই দুরন্ত ছন্দে ধরা দিয়েছেন আলবেনিয়ার এই ফুটবলার। পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত মোট চারটি ম্যাচ খেলে দলের হয়ে করে ফেলেছেন ৪টি গোল। বলতে গেলে গুরুত্বপূর্ণ সময় দলের সাফল্যের ক্ষেত্রে যথেষ্ট গুরুত্ব পেয়েছে তাঁর গোল গুলি। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আজ বিকেলে গোয়ার ফতৌদা স্টেডিয়ামে ডিফেনসা ও জাস্টিসিয়া দলের বিপক্ষে বান্দোতকার ট্রফির সেমিফাইনাল খেলতে নেমেছিল দল। নির্ধারিত সময়ের শেষে আর্জেন্টিনার এই ফুটবল ক্লাবকে ১-০ গোলের ব্যবধানে পরাজিত করে এফসি গোয়া।

গোলদাতা আর্মান্দো সাদিকু (Armando Sadiku)। এই জয়ের ফলে অনায়াসেই দল চলে যায় ফাইনালে। যা নিঃসন্দেহে বড়সড় চমক। এছাড়াও গত ম্যাচ গুলিতে ও দুরন্ত পারফরম্যান্স ছিল এই বিদেশি ফুটবলারের। যারফলে আসন্ন আইএসএলে এক অন্য ছন্দে দেখা যেতে পারে সবুজ-মেরুনের এই প্রাক্তন ফুটবলারকে।