ট্রফি জয়ের আশা জিইয়ে রাখল ইস্টবেঙ্গলের ছোটরা

ডুরান্ড কাপ থেকে ছিটকে গিয়েছে ইস্টবেঙ্গল এফসি (East Bengal FC)। সিনিয়র দল নামিয়েও কাজের কাজ করতে পারেননি কার্লেস কুয়াদ্রত ও তাঁর ছাত্ররা। কলকাতা ফুটবল লিগে…

east bengal new contract with Saul Crespo

ডুরান্ড কাপ থেকে ছিটকে গিয়েছে ইস্টবেঙ্গল এফসি (East Bengal FC)। সিনিয়র দল নামিয়েও কাজের কাজ করতে পারেননি কার্লেস কুয়াদ্রত ও তাঁর ছাত্ররা। কলকাতা ফুটবল লিগে (CFL 2024) অপ্রতিৰোধ্যই রইল ইস্টবেবেঙ্গলের রিজার্ভ দল। রবিবার নিজেদের ঘরের মাঠে পিয়ারলেসকে ২-১ গোলে হারাল লাল হলুদ ব্রিগেড।

   

বৃষ্টি মাথায় কাজ শুরু হাবাসের

কলকাতা ফুটবল লিগে ট্রফি জয়ের প্রবল দাবিবার ইস্টবেঙ্গল। ইতিমধ্যে সুপার সিক্সে জায়গা নিশ্চিত করেছে দল। পিয়ারলেসকে হারিয়ে গ্ৰুপ পর্বের পয়েন্ট তালিকায় শীর্ষেই রইল লাল হলুদ ব্রিগেড। পিয়ারলেস শুরু থেকে চেষ্টা চালিয়েও শেষ পর্যন্ত হেভিওয়েট প্রতিপক্ষের সঙ্গে আর এঁটে উঠতে পারেনি।

ইস্টবেঙ্গলের বিরুদ্ধে প্রতি আক্রমণে গোল তুলে নেওয়ার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিল পিয়ারলেস। ম্যাচের বেশিরভাগ সময় তারা সেই পরিকল্পনায় সফল। ইস্টবেঙ্গল প্লেয়ারদের পায়ে বল ঘোরাফেরা করলেও পিয়ারলেসের ডিফেন্স ভাঙছিল না। সায়ন ব্যানার্জী, আমন সিকে-দের রোখার জন্য পিয়ারলেসের প্রায় সব ফুটবলার মাঝেমধ্যে নেমে আসছিলেন নিজেদের বক্সের কাছে।

অংকের বিচারে পিয়ারলেসের কাছে শেষ ছয়ে যাওয়ার আশা ছিল। গ্ৰুপ থেকে তৃতীয় দল হিসেবে যাওয়ার সম্ভাবনা ছিল তাদের কাছে। সে জন্য ইস্টবেঙ্গলের বিরুদ্ধে জয় পাওয়া ছিল আবশ্যক। পিয়ারলেস একাধিক গোল তুলে নিতে পারতো। একাধিকবার পরীক্ষার মুখে পড়েছিল লাল হলুদের রক্ষণভাগ। কিন্তু ফাইনাল পাস ঠিকঠাক না হওয়ার ফলে পিয়ারলেস ম্যাচে এক সময় পিছিয়ে পড়ে।

সিদ্ধান্ত চূড়ান্ত! এই ৩ ভারতীয়কে ধরে রাখতে পারে MI

৭৭ মিনিটে মহম্মদ আশিকের গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল এফসি। তার মিনিট পাঁচেক পরেই জেসিন টিকের গোল। ২-০ গোলে এগিয়ে যায় লাল হলুদ দল। দুই গোলে পিছিয়ে পড়ার পর পিয়ারলেস একটি গোল শোধ করে। কিন্তু ইস্টবেঙ্গলকে রুখে দেওয়ার জন্য তা যথেষ্ট ছিল না।