যুবভারতীতে ইস্টবেঙ্গলের AFC চ্যালেঞ্জ লিগের ম্যাচ? সম্ভাবনা কতটা জানুন

AFC চ্যালেঞ্জ লিগের ম্যাচ খেলতে চলেছে ইস্টবেঙ্গল এফসি (East Bengal FC)। ইস্টবেঙ্গলের কোন কোন দলের বিরুদ্ধে খেলবে ইতিমধ্যে সেটা চূড়ান্ত হয়েছে। লাল হলুদ ব্রিগেডকে খেলতে…

East Bengal AFC

AFC চ্যালেঞ্জ লিগের ম্যাচ খেলতে চলেছে ইস্টবেঙ্গল এফসি (East Bengal FC)। ইস্টবেঙ্গলের কোন কোন দলের বিরুদ্ধে খেলবে ইতিমধ্যে সেটা চূড়ান্ত হয়েছে। লাল হলুদ ব্রিগেডকে খেলতে হবে তিনটি দলের বিরুদ্ধে। কিন্তু ম্যাচগুলো হবে কোন মাঠে?

   

Durand Cup: ইস্টবেঙ্গলের পরাজয় থেকে শিক্ষা নেবে মোহনবাগান?

বৃহস্পতিবার এএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপ পর্বের সূচি প্রকাশিত হয়েছে। ইস্টবেঙ্গল রয়েছে টুর্নামেন্টের ‘এ’ গ্ৰুপে। ওই একই গ্ৰুপে রয়েছে লেবাননের নেজমেহ এসসি, বাংলাদেশের বসুন্ধরা কিংস এবং ভুটানের পারো এফসি। এএফসি চ্যালেঞ্জ লিগে মোট পাঁচটি গ্ৰুপ রয়েছে। গ্ৰুপ ‘এ’, গ্ৰুপ ‘বি’ ও গ্ৰুপ ‘সি’-তে রয়েছে পশ্চিম এশিয়ার দল। বাকি দু’টি গ্ৰুপে রয়েছে পশ্চিম এশিয়ার দলগুলো।

কোন কোন দল কোয়ার্টার ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করতে পারবে?

গ্ৰুপ সেরা হলে নিশ্চিতভাবে কোয়ার্টার ফাইনালে খেলার ছাড়পত্র পাওয়া যাবে। পাঁচটি গ্ৰুপের ক্ষেত্রে এই নিয়ম একই। শীর্ষ দলগুলো ছাড়া ‘এ’ থেকে ‘সি’ গ্ৰুপের সেরা রানার-আপ একটি দল যাবে পরের পর্বে। গ্ৰুপ ‘ডি’ ও গ্ৰুপ ‘ই’ থেকে কোয়ার্টার ফাইনালে খেলার টিকিট পাবে প্রথম স্থানে থাকা দু’টি দল। ইস্টবেঙ্গল ‘এ’ গ্ৰুপে রয়েছে। ইস্টবেঙ্গল যদি তাদের গ্ৰুপের সেরা দল হয় তাহলে অবশ্যই কোয়ার্টার ফাইনালে উঠতে পারবে। নাহলে পশ্চিম এশিয়ার দলগুলোর মধ্যে হতে হবে সেরা রানার-আপ টিম।

গ্রুপ পর্বের ম্যাচগুলি হবে ২৬ অক্টোবর থেকে ২ নভেম্বরের মধ্যে। এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর প্লে-অফের ম্যাচে পরাজিত হওয়ার কারণে লাল-হলুদ ব্রিগেডকে এএফসি চ্যালেঞ্জ লিগ খেলতে হবে।

হেক্টর ইউস্তে ফেরাতে পারবেন East Bengal রক্ষণের হাল?

কোথায় হবে ইস্টবেঙ্গলের ম্যাচ?

এএফসি চ্যালেঞ্জ লিগের গ্ৰুপ পর্বের কোনও ম্যাচই ইস্টবেঙ্গল যুবভারতী কিংবা ভারতের কোনও মাঠে খেলবে না। প্রাথমিক পর্বে ইস্টবেঙ্গলের সব ম্যাচ হবে ভুটানে। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে আয়োজিত হবে ম্যাচগুলো।