বিজ্ঞাপন থেকে এবার কত টাকা পাচ্ছেন Vinesh Phogat? শুনলে চমকে যাবেন

ভারতের তারকা মহিলা কুস্তিগীর ভিনেশ ফোগাট (Vinesh Phogat) শিরোনামে রয়েছেন। ভারতে ফেরার পর থেকেই ভিনেশ ফোগাটকে সম্মান জানানো হচ্ছে। সকলেই কিংবদন্তি কুস্তিগীরকে উৎসাহ দিতে চান।…

Vinesh Phogat

ভারতের তারকা মহিলা কুস্তিগীর ভিনেশ ফোগাট (Vinesh Phogat) শিরোনামে রয়েছেন। ভারতে ফেরার পর থেকেই ভিনেশ ফোগাটকে সম্মান জানানো হচ্ছে। সকলেই কিংবদন্তি কুস্তিগীরকে উৎসাহ দিতে চান। তিনি বলেছেন, পদক না পেলেও মানুষের ভালোবাসাই তাঁর শক্তি। এরই মধ্যে একটি রিপোর্ট বেরিয়েছে, যাতে ব্র্যান্ড ভ্যালুর কথা উল্লেখ করা হয়েছে। ভিনেশ ফোগাটের ব্র্যান্ড ভ্যালু দেখে অবাক হতে পারেন।

শূন্য রানে আউট, ঘরের মাঠে ‘গজব বেইজ্জতি’ বাবরের

   

এক প্রতিবেদনে বলা হয়েছে, ভিনেশ ফোগাটের ব্র্যান্ড ভ্যালু অনেকটা বৃদ্ধি পেয়েছে। ভিনেশ ফোগাটের এনডোর্সমেন্ট ডিল ফি অনেকটাই বেড়েছে। এটি বর্ধিত ব্র্যান্ড ভ্যালুর কারণে। এই রিপোর্টে দাবি করা হয়েছে যে ভিনেশ ফোগাট প্যারিস অলিম্পিক ২০২৪-এ যাওয়ার আগে প্রতিটি এনডোর্সমেন্ট চুক্তির জন্য প্রায় ২৫ লক্ষ টাকা নিতেন, এখন তা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ১ কোটি টাকা। এতেই বোঝা যাবে ভিনেশ ফোগাটের ব্র্যান্ড ভ্যালু কতটা বেড়েছে।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, প্রায় ১৫টি বড় কোম্পানি ভিনেশ ফোগাটকে তাদের সঙ্গে সই করাতে চাইছে। এর মধ্যে রয়েছে গহনা, শিক্ষা, প্যাকেটজাত খাদ্য, স্বাস্থ্য, পুষ্টি ও ব্যাংকিং ক্ষেত্রে কাজ করা সংস্থাগুলি।

তারকা মহিলা শ্যুটার মনু ভাকের, যিনি প্যারিস অলিম্পিক-২০২৪ এ ভারতের হয়ে ২টি ব্রোঞ্জ পদক জিতে ইতিহাস তৈরি করেছিলেন, তার ব্র্যান্ড ভ্যালু অপ্রত্যাশিতভাবে বৃদ্ধি পেয়েছে। মনু ভাকের সম্প্রতি থাম্বস আপের সাথে দেড় কোটি টাকার চুক্তি স্বাক্ষর করেছেন। প্যারিস অলিম্পিকের আগে বিজ্ঞাপন করার জন্য ২৫ লক্ষ টাকা দাবি করতেন মনু ভাকের। এখন তিনি ১-২ কোটি টাকার বিজ্ঞাপনে কাজ করছেন। ব্র্যান্ড ভ্যালু ৬-৮ গুণ বেড়েছে।

অবিশ্বাস্য ক্যাচ বাংলাদেশী টাইগারের, নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলেন না পাক ওপেনার

একই সময়ে প্যারিস অলিম্পিক ২০২৪-এ রৌপ্য পদক জয়ী নীরজ চোপড়ার ব্র্যান্ড ভ্যালুও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। নীরজ চোপড়া গত অলিম্পিকে স্বর্ণপদক বিজয়ী ছিলেন। তার ব্র্যান্ড ভ্যালু আগে থেকেই খুব ভালো ছিল, কিন্তু এখন ভ্যালু প্রায় ৪০ মিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে। একটি বিজ্ঞাপনের জন্য ৩-৬ কোটি টাকা নিচ্ছেন নীরজ চোপড়া।