বিদায় জানিয়েছিল কেরালা, এখনও ক্লাব পাননি ভুকোমানোভিচ

নতুন মরসুম শুরু হওয়ার আগেই ইভান ভুকোমানোভিচকে (Ivan Vukomanović) রিলিজ করেছে কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters)। বিগত কিছু সিজনে এই সার্বিয়ান কোচের তত্ত্বাবধানেই আইএসএল খেলেছিল দক্ষিণের…

Ivan Vukomanovic

নতুন মরসুম শুরু হওয়ার আগেই ইভান ভুকোমানোভিচকে (Ivan Vukomanović) রিলিজ করেছে কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters)। বিগত কিছু সিজনে এই সার্বিয়ান কোচের তত্ত্বাবধানেই আইএসএল খেলেছিল দক্ষিণের এই ফুটবল ক্লাব। অনবদ্য পারফরম্যান্স করেও ট্রফি আসেনি তাঁদের ঘরে। যা নিঃসন্দেহে হতাশ করেছিল সকলকে। গত বছর শক্তিশালী ওডিশা এফসির কাছে পরাজিত হয়ে আইএসএল থেকে ছিটকে গিয়েছিল কেরালা ব্লাস্টার্স। যা খুব একটা ভালোভাবে নেয়নি কেরালা ম্যানেজমেন্ট।

তাই পরিবর্ত হিসেবে সুইডিশ কোচ মিকেল স্ট্যাহরের হাতে তুলে দেওয়া হয়েছে দলের দায়িত্ব। তাঁর তত্ত্বাবধানেই আইএসএলের নতুন সিজন শুরু করবে দক্ষিণের এই ফুটবল ক্লাব। তবে গত কয়েক বছর ধরে ট্রফি জয়ের ক্ষেত্রে তিনি সেভাবে সফলতা না পেলেও এবার তার উপরেই ভরসা রেখেছে ইন্ডিয়ান সুপার লিগের এই শক্তিশালী দল। কিন্তু তাঁর আগে আগামী ২৩শে আগস্ট ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনাল খেলতে নামবে কেরালা ব্লাস্টার্স।

   

যেখানে প্রতিপক্ষ হিসেবে রয়েছে শক্তিশালী বেঙ্গালুরু এফসি। এই ম্যাচ জিতে টুর্নামেন্টের সেমিফাইনালে যাওয়াই এখন অন্যতম লক্ষ্য আদ্রিয়ান লুনা থেকে শুরু করে কোয়ামি পেপরাদের। এখন সেই ম্যাচের দিকেই নজর রয়েছে সকলের।

অপরদিকে কেরালা ব্লাস্টার্স ছাড়ার পর এখনও পর্যন্ত কোনও দল পাননি ইভান ভুকোমানোভিচ। একটা সময় যথেষ্ট দাপটের সাথে আইএসএল খেলিয়ে ছিলেন দলকে। পিছিয়ে থেকেও একাধিক গুরুত্বপূর্ণ ম্যাচে জয় এনে দিয়েছিলেন কেরালা ব্লাস্টার্সকে। তবে সেইসব এখন অতীত।