ইউটিউবে আপনার পছন্দের ভাষা নির্বাচন করতে জানুন এই পদ্ধতি

আপনিও যদি ইউটিউবে গান শোনেন কিন্তু ভাষার কারণে বুঝতে অসুবিধা হচ্ছে, তাহলে আপনি আপনার ভাষা (YouTube Language) সেট করতে পারেন। আপনার প্রিয় ভাষায় গান অনুসন্ধান…

Subscribe to YouTube

আপনিও যদি ইউটিউবে গান শোনেন কিন্তু ভাষার কারণে বুঝতে অসুবিধা হচ্ছে, তাহলে আপনি আপনার ভাষা (YouTube Language) সেট করতে পারেন। আপনার প্রিয় ভাষায় গান অনুসন্ধান এবং শুনতে পারেন। এর জন্য আপনাকে আপনার অ্যাপে এই সেটিংটি করতে হবে।

ইউটিউব এমন একটি প্ল্যাটফর্ম যেখানে ভিডিও স্ট্রিমিং, লাইভ মিউজিক, সব মজা এক জায়গায় পাওয়া যায়। গান শোনা এবং আপনার গান পোস্ট করার জন্য এটি একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম। এমনকি যদি আপনার কোনো OTT প্ল্যাটফর্মের মেম্বারশিপ নাও থাকে, তবুও আপনি YouTube-এ ভালো সময় কাটাতে পারেন। কিন্তু সমস্যা তখন আসে যখন আপনার ভাষা ভিন্ন।

   

টেলিমার্কেটিং মেসেজের জন্য নতুন নির্দেশ জারি করেছে TRAI

এমতাবস্থায় মা, বাবা বা তাদের থেকে বড় মানুষ ইউটিউবে কিছু সার্চ করলে সমস্যায় পড়তে হয়। কিন্তু এখন আর এই সমস্যা হবে না, এখানে আমরা আপনাকে বলব কিভাবে আপনি ইউটিউবে কিছু সার্চ করার জন্য আপনার পছন্দের ভাষা সেট করতে পারেন।

ইউটিউবে বিভিন্ন ভাষা পাওয়া যায়

ইউটিউব সমস্ত দেশের ভাষা প্রদান করে থাকে। ইউটিউব যে দেশেই উপলব্ধ হোক না কেন আপনি আপনার ভাষায় এটি সেট করতে পারেন। আপনি যদি আপনার ভাষা, দেশ বা অঞ্চল খুঁজে না পান তবে আপনি আপনার চাহিদা সঙ্গে উপযুক্ত বিকল্পটি নির্বাচন করতে পারবেন৷

এভাবে ইউটিউবের ভাষা পরিবর্তন করুন

এর জন্য প্রথমে আপনার ইউটিউব প্রোফাইলে যান, তারপর সেটিংস অপশনে ক্লিক করুন। এবার General অপশনে প্রবেশ করে Location and App Language অপশনে ক্লিক করুন। এখানে আপনি সহজেই অবস্থান এবং ভাষা নির্বাচন করতে পারেন এবং এটি সংরক্ষণ করতে পারেন।

আপনি যখন একটি YouTube ভিডিও চালান, তখন আপনি এটি আপনার ভাষায় শুনতে পারেন। ভিডিওটি যদি মূল ভাষার পাশাপাশি অন্য ভাষায় ডাব করা হয়ে থাকে, তাহলে ভিডিও সেটিংসে এই অপশনটি পাবেন।

আপনার পছন্দের ভাষায় অনুসন্ধান করুন

এর জন্য প্রথমে ইউটিউব অ্যাপে গিয়ে সেটিংস অপশনে ক্লিক করুন। ভাষা বিকল্পটি নির্বাচন করুন, এখানে আপনি অনেক ভাষার বিকল্প পাবেন, আপনি আপনার পছন্দের ভাষা নির্বাচন করতে পারেন। এর পর আপনার ইউটিউব একই ভাষায় আসবে। আপনি একই ভাষায় অনুসন্ধান করতে পারেন। এর জন্য আপনি কীবোর্ডের ভাষাও পরিবর্তন করতে পারেন। আপনি যে ভাষায় লিখবেন সেই ভাষায়ও ফলাফল পাওয়া যাবে।