শ্রীলঙ্কা সফরের পরই ‘নিরুদ্দেশ’ হার্দিক, কোথায় আছেন ভারতের তারকা অলরাউন্ডার?

ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) আরও একবার আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন। সম্প্রতি তাঁর একটি ইনস্টাগ্রাম পোস্ট নিয়ে যথেষ্ট কথাবার্তা শুরু হয়েছে।…

Hardik Pandya

ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) আরও একবার আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন। সম্প্রতি তাঁর একটি ইনস্টাগ্রাম পোস্ট নিয়ে যথেষ্ট কথাবার্তা শুরু হয়েছে। ইতিপূর্বে হার্দিক নিজের ব্যক্তিগত জীবন নিয়ে যথেষ্ট সমস্যায় ছিলেন। নাতাশা স্ট্যানকোভিচের সঙ্গে ইতিমধ্যেই তাঁর ডিভোর্স হয়ে গিয়েছে। ছেলে অগস্ত্যকে নিয়ে নাতাশা সার্বিয়া চলেও গিয়েছেন। শোনা যাচ্ছে, সম্প্রতি হার্দিক জ্যাসমিন বালিয়ার প্রেমে নাকি হাবুডুবু খাচ্ছেন। এই খবর প্রকাশ্যে আসতেই ভারতীয় ক্রিকেট সমর্থকরা কার্যত হতবাক হয়ে গিয়েছেন।

হঠাৎ কেন আলোচনার কেন্দ্রবিন্দুতে হার্দিক?
টিম ইন্ডিয়ার এই তারকা অলরাউন্ডার আপাতত ছুটি কাটাচ্ছেন। সম্প্রতি হার্দিক পান্ডিয়া শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলেছিলেন। এরপর ভারতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেলেছিল। কিন্তু, সেই সিরিজে হার্দিককে ভারতীয় ক্রিকেট দলের প্রথম একাদশে রাখা হয়নি। টি-২০ সিরিজের পর থেকেই হার্দিক নিজের ছুটি উপভোগ করছেন। হালে হার্দিক তাঁর ইনস্টাগ্রামে গ্রিসের দুর্দান্ত সব ছবি আপলোড করতে শুরু করেছিলেন। হার্দিকের পোস্ট করার মাত্র ২ দিনের মধ্যেই একই জায়গার ছবি মডেল তথা গায়িকা জ্যাসমিন বালিয়াও শেয়ার করেন। এরপর থেকেই জল্পনা শুরু হয়েছে যে তাঁরা একে অপরের প্রেমে হাবুডুবু খাচ্ছেন।

   

ফের কবে টিম ইন্ডিয়ায় কামব্যাক করবেন হার্দিক?
সেপ্টেম্বর মাসে ভারতীয় ক্রিকেট দল বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট এবং টি-২০ সিরিজ খেলবে। আশা করা হচ্ছে, বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে হার্দিক পান্ডিয়াকে টিম ইন্ডিয়ার জার্সিতে দেখতে পাওয়া যাবে। ভারত এবং বাংলাদেশের মধ্যে প্রথম টি-২০ ম্যাচটি আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে, দ্বিতীয় টি-২০ ম্যাচটি আগামী ৯ অক্টোবর হায়দ্রাবাদে এবং তৃতীয় টি-২০ ম্যাচটি আগামী ১২ অক্টোবর হায়দরাবাদে আয়োজন করা হবে। ইতিপূর্বে অবশ্য ভারত এবং বাংলাদেশ আগামী ১৯ সেপ্টেম্বর থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিরিখে এই সিরিজটা দুটো দলের কাছেই যথেষ্ট গুরুত্বপূর্ণ। কিন্তু, এই টেস্ট সিরিজে হার্দিককে দেখতে পাওয়া যাবে কি না, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। ২০১৮ সালে শেষবার কোনও টেস্ট ম্যাচ খেলেছিলেন হার্দিক পান্ডিয়া।